ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

গবির ফটোগ্রাফিক সোসাইটির সভাপতি রুমন, সম্পাদক রাত্রি

প্রকাশনার সময়: ১৮ জানুয়ারি ২০২৪, ২০:৩৫ | আপডেট: ১৮ জানুয়ারি ২০২৪, ২০:৫৭

গণ বিশ্ববিদ্যালয়ের ফটোগ্রাফিক সোসাইটির (জিবিপিএস) বার্ষিক সাধারণ সভা এবং দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে চতুর্থ কমিটির আনুষ্ঠানিক ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্সেস অনুষদের মো. রুমন হোসেন এবং সাধারণ সম্পাদক হয়েছেন সমাজবিজ্ঞান ও সমাজকর্ম বিভাগের নুসরাত তাহসিন রাত্রি।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের ৪১৭ নং রুমে সকাল ১১টায় বার্ষিক সাধারণ সভা ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে কমিটি ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. সিরাজুল ইসলাম।

১৫ সদস্য বিশিষ্ট কমিটির সহ-সভাপতি হয়েছেন যথাক্রমে শাহিনুর সিদ্দিকী ও সাব্বির হোসেন, অর্থ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন ইশরাত জাহান ইভা সাংগঠনিক সম্পাদক করা হয়েছে আব্দুল্লাহ্ আল রানিম, দফতর সম্পাদক অক্য মারমা, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদকের দায়িত্বে নাজমুল মুক্তাদির সাইমুম।

এ ছাড়া কার্যনির্বাহী সদস্য আলিশা বিশ্বাস শ্রাবণী, আমিনুল ইসলাম, খালিদ হাসান, হাদিসুর রহমান তৌহিদ, অনন্যা ইসলাম আনিকা, আরমান হাসান ও মেহেদী হাসান।

অনুষ্ঠানে জিবিপিএস'র গত এক বছরের কার্যক্রম উপস্থাপন, বছরের বেষ্ট ফটোগ্রাফার, বেষ্ট মেম্বার অব দ্যা ইয়ার, ইন্ট্রা ছবি প্রতিযোগিতার বিজয়ী, মাসিক ছবি প্রতিযোগিতার বিজয়ীদের পুরুষ্কার এবং ক্রেস্ট প্রদান ও নতুন বছরের আগাম কর্যক্রম তুলে ধরা হয়।

জিবিপিএস এর সভাপতি মো. রুমন হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো আবুল হোসেন।

তিনি বলেন, জিবিপিএস'র সদস্যরা খুবই অ্যাক্টিভ, সারাবছরই ব্যতিক্রমী কাজগুলো করে থাকে। ফটোগ্রাফির পাশাপাশি সামাজিক উন্নয়নমূলক কাজও করে থাকে। বর্তমান সময়ে ফটোগ্রাফি সকল স্তরে যায়গা করে নিয়েছে। একটি ছবির মাধ্যমে অনেককিছু প্রকাশ করা যায়, ছবির গ্রহণযোগ্যতা বেড়ে চলেছে প্রতিনিয়ত। আগামীতে নতুন কমিটি বিশ্ববিদ্যালয়ের বিভাগকে নিয়ে যেন কাজ করে এবং এই সংগঠনের দ্বারা গণ বিশ্ববিদ্যালয় সকলের দ্বারে পৌঁছাতে পারে সেই উদ্দেশ্যে পথ চলা শুরু হোক এই প্রত্যাশায় থাকবে সবসময়ই।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক মো. সিরাজুল ইসলাম, রেজিস্ট্রার কৃষিবিদ এস তাসাদ্দেক আহমেদ। অনুষ্ঠানে গবিসাসের বর্তমান নেতৃবৃন্দ, প্রক্টরিয়াল বডি, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক, বিশ্ববিদ্যালয়ের সংগঠনগুলোর সদস্য, সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ