ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ইবি শিক্ষক সমিতির নেতৃত্বে ড. আনোয়ার ও ড. মামুনুর

প্রকাশনার সময়: ১৯ ডিসেম্বর ২০২৩, ২৩:১০

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ-২০২৩ এর নতুন কমিটি গঠিত হয়েছে। এতে আওয়ামীপন্থী একটি প্যানেল থেকে ১২১ ভোট পেয়ে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. আনোয়ার হোসেন সভাপতি নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদন্দ্বী অধ্যাপক ড. মাহবুবর রহমান পেয়েছেন ১১৪ ভোট।

এদিকে, আওয়ামীপন্থী অন্য প্যানেল থেকে ১২১ ভোট পেয়ে ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মামুনুর রহমান সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদন্দ্বী অধ্যাপক ড. আনোয়ারুল হক পেয়েছেন ৯০ ভোট।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) ভোট গণনা শেষে রাত ১০টায় নির্বাচনের ফলাফল রিটার্নিং অফিসার অধ্যাপক মিজানুর রহমান।

এর আগে, সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের ৪২৭ নং কক্ষে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ৪০৮ জন ভোটারের মধ্যে ভোট প্রদান করেন ২৮২ জন। নির্বাচনের নিয়ম বহির্ভূত হওয়ায় ৬টি ভোট বাতিল করা হয়।

ড. আনোয়ার ও ড. আনোয়ারুল হক প্যানেল থেকে অন্যরা হলেন সহ-সভাপতি অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ (১২৩), এছাড়াও কার্যনির্বাহী সদস্যরা হলেন অধ্যাপক ড. শাহজাহান মন্ডল (১২৭), ড. আমজাদ হোসেন (১২২), মাজেদুল হক(১২০), অধ্যাপক ড. আসাদুজ্জামান (১১২) ও অধ্যাপক ড. দেবাশীষ শর্মা (১১১)।

এদিকে, ড. মাহবুবর ও ড. মামুনুর রহমান প্যনেল থেকে অন্যর হলেন যুগ্ম সাধারণ সম্পাদক ড. ধনঞ্জয় কুমার (১১২) ও কোষাধ্যক্ষ ইব্রাহীম আব্দুল্লাহ(১১৯)। এছাড়াও এই প্যানেলের কার্যনির্বাহী সদস্যরা হলেন- অধ্যাপক ড. আহসানুল আম্বিয়া (১২৬), অধ্যাপক ড. আনিছুর রহমান (১২৬), কে এম শরফুদ্দীন (১২৫), অধ্যাপক ড. মিয়া মো: রাসিদুজ্জামান (১১৫) ও সাহিদা আখতার (১১৪)।

রিটার্নিং অফিসার অধ্যাপক মিজানুর রহমান বলেন, সকলের সহযোগিতায় নির্বাচন সু্ষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। কোন অভিযোগ আসেনি। যারা নির্বাচনে প্রার্থী ছিলেন এবং নির্বাচিত হয়েছেন সকলকে অভিনন্দন।

নব নির্বাচিত সাধারণ সম্পাদক ড. মামুনুর রহমান বলেন, আমাকে ভোট দিয়ে যারা নির্বাচিত করেছে তাদের প্রতি কৃতজ্ঞতা। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র সংশ্লিষ্ট বিষয়ে শিক্ষক সমিতি কাজ করবে।

শিক্ষক সমিতির নব নির্বাচিত সভাপতি অধ্যাপক ড. আনোয়ার বলেন, এটি একটি ঐতিহ্যবাহী নির্বাচন। এ নির্বাচনে আমি জয়ী হয়েছি। আমরা বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে সকলে মিলে কাজ করব।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ