ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

নজরুল বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাস পরিচ্ছন্নতা কার্যক্রম পালিত

প্রকাশনার সময়: ১৮ ডিসেম্বর ২০২৩, ১৮:৫৪

‘সবুজ ক্যাম্পাস, পরিচ্ছন্ন ক্যাম্পাস’ প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে পরিষ্কার-পরিচ্ছন্ন ও পলিথিনমুক্ত ক্যাম্পাস কার্যক্রম পরিচালিত হয়েছে।

সোমবার (১৮ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের এপিএ সেল ও পরিবেশবাদী সংগঠন অরণ্য আয়োজিত এই কার্যক্রমের উদ্বোধন করেন নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর।

এ কার্যক্রম উপলক্ষ্যে এক সংক্ষিপ্ত বক্তব্যে উপাচার্য ক্যাম্পাস পরিষ্কার ও পরিচ্ছন্ন রাখার ব্যাপারে গুরুত্বারোপ করেন। একই সঙ্গে নজরুল বিশ্ববিদ্যালয়কে একটি নন্দনকানন হিসেবে গড়ে তুলতে প্রশাসনের গৃহীত নানা পদক্ষেপের কথা তুলে ধরেন।

উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেন, ‘ক্যাম্পাসকে নিজেদের ঘরের মতো করেই দেখতে হবে। আমরা ঘরের কাজ যেমন নিজেরা করি, নিজেরা পরিচ্ছন্ন রাখি, ঠিক তেমনি ক্যাম্পাসের ময়লা আবর্জনা কারো জন্য ফেলে না রেখে নিজেদের পরিষ্কার করতে হবে। শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা সকলকে এই মানসিকতা ধারণ করতে হবে। এ ধরনের কার্যক্রম গ্রহণ করায় বিশ্ববিদ্যালয়ের এপিএ সেল ও অরণ্যকে ধন্যবাদ জানাচ্ছি।’

এসময় উপস্থিত ছিলেন, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. উজ্জ্বল কুমার প্রধান, চারুকলা অনুষদের ডিন অধ্যাপক ড. তপন কুমার সরকার, রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জী, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দফতরের পরিচালক ড. মোহাম্মদ মেহেদী উল্লাহ প্রমুখ।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ