ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ববিতে উৎসবমুখর পরিবেশে চলছে শিক্ষক সমিতির নির্বাচন

প্রকাশনার সময়: ১৮ ডিসেম্বর ২০২৩, ১৩:৩০ | আপডেট: ১৮ ডিসেম্বর ২০২৩, ১৩:৩৩

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে শিক্ষক সমিতির নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে।

সোববার (১৮ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের টিএসসি ভবনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। বিরতিহীনভাবে চলবে দুপুর ২টা পর্যন্ত।

সকাল সাড়ে ৯টা থেকে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে বলে জানান শিক্ষক সমিতির নির্বাচন কমিশনার ড. রেহেনা পারভীন। তিনি বলেন, এবারের শিক্ষক সমিতির নির্বাচনে ২০৫ জন ভোটার তাদের ভোট প্রয়োগ করবেন। সকাল সাড়ে ৯টা থেকে সুষ্ঠুভাবে ভোট গ্রহণ চলছে। ভোটগ্রহণ চলবে দুপুর ২টা পর্যন্ত। আশা করি, সবাই সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

নির্বাচন পর্যবেক্ষণে এসে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. বদরুজ্জামান ভূঁইয়া বলেন, আজকে শিক্ষক সমিতির এই নির্বাচনে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলছে। আমাদের প্রিয় শিক্ষকমণ্ডলী তাদের যে রাইটস তারা সেটা এক্সারসাইজ করছে, এটাও একটা সৌন্দর্য আমি মনে করি। এই নির্বাচনের মাধ্যমে কাছাকাছি আসার প্রয়াস থাকে, আমি মনে করি বিশ্ববিদ্যালয়ের এটা একটা সৌন্দর্য। নির্বাচনে দুটি প্যানেলে শিক্ষকেরা অংশ নিচ্ছেন। দুটি প্যানেলই আওয়ামী পন্থী।

‘সাম্য, অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠায় আমরা আপোষহীন’ এই শ্লোগানকে ধারণ করে বাতেন-আবীর প্যানেলের সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাতেন চৌধুরী, সাধারণ সম্পাদক পদে সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. তারেক মাহমুদ আবীর, সহ- সভাপতি পদে ম্যানেজমেন্ট স্ট্যাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. আবদুল্লাহ্ আল মাসুদ, যুগ্ম সাধারণ সম্পাদক পদে দর্শন বিভাগের সহকারী অধ্যাপক শাহানাজ পারভীন রিমি, কোষাধ্যক্ষ পদে সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ আশিক-ই-ইলাহী।

এছাড়াও সদস্য পদপ্রার্থী হিসেবে রয়েছেন ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ তানভীর কায়ছার, মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আব্দুল কাইউম, ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মো. মিজানুর রহমান, ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক আবু জাফর মিয়া, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আলমগীর মোল্লা, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ সাকিবুল হাসান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক ফরহাদ উদ্দীন, গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. হেনা রানী বিশ্বাস, পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. রহিমা নাসরিন ও গণিত বিভাগের সহকারী অধ্যাপক আব্দুল্লাহ আহমেদ ফয়সাল।

অপরদিকে, ‘শিক্ষকদের মর্যাদা ও ন্যায্য অধিকার বাস্তবায়নই আমাদের অঙ্গীকার’ এই শ্লোগানকে সামনে রেখে ধীমান-তাজিজুর প্যানেলের সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ড. ধীমান কুমার রায়, সাধারণ সম্পাদক পদে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. তাজিজুর রহমান, সহ-সভাপতি পদে আইন অনুষদের ডিন ও সহযোগী অধ্যাপক সুপ্রভাত হালদার, যুগ্ম সাধারণ সম্পাদক পদে লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক হোসনেয়ারা ডালিয়া, কোষাধ্যক্ষ পদে আইন বিভাগের সহকারী অধ্যাপক মো. সাদেকুর রহমান নির্বাচন করবেন।

এই প্যানেলের সদস্য পদপ্রার্থীরা হলেন, ইংরেজি বিভাগের বিভাগের সহযোগী অধ্যাপক মো. আরিফ হোসেন, পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও প্রক্টর খোরশেদ আলম, একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের সহযোগী অধ্যাপক সুজন চন্দ্র পাল, সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও চেয়ারম্যান অসীম কুমার নন্দী, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক মো. আবির হোসেন, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক সুমনা রানী সাহা, দর্শন বিভাগের সহকারী অধ্যাপক টুম্পা সাহা, প্রাণরসায়ন ও জীবপ্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ হাসিব, আইন বিভাগের প্রভাষক আলমগীর হোসেন ও পরিসংখ্যান বিভাগের প্রভাষক মো. আইয়ুব আলী

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ