ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

জাবিতে চলছে তিন দিনব্যাপী চলচ্চিত্র উৎসব 

প্রকাশনার সময়: ১৭ ডিসেম্বর ২০২৩, ২১:৩৭

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ৪৪তম ব্যাচের শিক্ষা সমাপনী উৎসব উপলক্ষ্যে তিন দিনব্যাপী চলচ্চিত্র উৎসবের আয়োজন করা হয়েছে।

উৎসবের প্রথম দিনে আজ রবিবার (১৭ ডিসেম্বর) দুপুর আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে প্রদর্শিত হয়েছে ভারতীয় তামিল ভাষার অ্যাকশন থ্রিলার ‘জেলর’ চলচ্চিত্র। যা রচনা ও পরিচালনা করেছেন নেলসন দিলীপকুমার এবং করেছেন সান পিকচার্সের কালনিথি মারান। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন রজনীকান্ত, এরপর বিকাল ৫টায় মোস্তফা সারওয়ার ফারুকী এবং নুসরাত ইমরোজ তিশার সাম্প্রতিক সময়ে মুক্তিপ্রাপ্ত বহুল আলোচিত ‘সামথিং লাইক এন অটোবায়োগ্রাফি’, এছাড়া সন্ধ্যা ৭টায় দিনের সর্বশেষ চলচ্চিত্র হিসেবে প্রদর্শিত হয়েছে লিওনার্দো ডি ক্যাপ্রিও, রবার্ট ডি নিরো, লিলি গ্লাডস্টোন অভিনীত ‘কিলার্স অফ দ্যা প্লাওয়ার মুন’।

এদিকে বিকাল সাড়ে ৫টায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে গ্যালারি ভর্তি দর্শকের সামনে ‘সামথিং লাইক এন অটোবায়োগ্রাফি’ চলচ্চিত্র প্রদর্শনীর সময় উপস্থিত ছিলেন মোস্তফা সারওয়ার ফারুকী এবং নুসরাত ইমরোজ তিশা। চলচ্চিত্র শুরুর আগে এক বক্তৃতায় নুসরাত ইমরোজ তিশা বলেন, ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সর্বশেষ ২০০৭ সালে এসেছিলাম। বহুবছর পর আজ জাহাঙ্গীরনগরে এসেছি। চারিদিকে অনেক কিছু পরিবর্তন হয়ে গেছে। মা হওয়ার পরে, ছেলে ইলহাম আসার পরে ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’ আমার প্রথম সিনেমা। যেখানে আমি আছি, সরয়ার আছে, আমার ছেলে ইলহাম আছে। চলচ্চিত্রটি আমার কাছে অনেক বেশি স্পেশাল। চরকি টিম অনেক পরিশ্রম করছে। ভালো ভালো কনটেন্ট তৈরি করার পিছনে তারা কাজ করছে। চরকি টিমকে ধন্যবাদ জানাই।'

উৎসবের দ্বিতীয় দিনে আগামীকাল সোমবার(১৮ ডিসেম্বর) প্রদর্শিত হবে আমার বন্ধু রাশেদ, ‘দ্যা গ্যাংস্টার, দ্যা কোপ, দ্যা ডেভিল’ ও জওয়ান চলচ্চিত্র। এবং উৎসবের সমাপনী দিনে আগামী মঙ্গলবার (১৯ ডিসেম্বর) প্রদর্শিত হবে আনন্দ অশ্রু, কোকো ও ক্রিস্টাফোর নোলানের ওপেনহেইমার চলচ্চিত্র।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ