ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

উন্নয়ন প্রকল্পে তথ্যের গরমিল: উপাচার্যের কাছে বেনামী চিঠি, তদন্তে কমিটি

প্রকাশনার সময়: ১৭ ডিসেম্বর ২০২৩, ১৭:১৭

ইসলামী বিশ্ববিদ্যালয়ের তৃতীয় পর্যায়ের উন্নয়ন প্রকল্পের সর্বশেষ চলতি বিল প্রদানের ক্ষেত্রে তথ্যের গরমিল হয়েছে উল্লেখ করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে একটি বেনামী চিঠিসহ কিছু ডকুমেন্ট এসেছে। বিষয়টি খতিয়ে দেখতে ৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

গত ১২ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে আগামী এক মাসের মধ্যে সুপারিশসহ প্রতিবেদন পেশ করতে বলা হয়।

কমিটিতে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেনকে আহ্বায়ক ও অর্থ ও হিসাব বিভাগের উপ-হিসাব পরিচালক মিন্টু কুমার বিষ্ণুকে সদস্য সচিব করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার, ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মুর্শিদ আলম ও খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. ইসমাইল সাইফুল্লাহ।

এ বিষয়ে কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, এখনো আমি তদন্ত কমিটির বিষয়ে কিছু জানি না। গত তিনদিন ক্যাম্পাস ছুটি ছিল তাই হয়তো ফাইল পাইনি। তবে অফিসে একটা চিঠি এসেছে।আমি আগামীকাল দেখে জানতে পারবো।

উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, একটি চিঠি পেয়েছি। এতে কিছু পরিসংখ্যানও যুক্ত ছিল। আমি তদন্ত কমিটি করে দিয়েছি। তারা প্রতিবেদন দিলে ব্যবস্থা নিব।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ