ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বিজয় দিবসে জাবি সাংবাদিক সমিতির শ্রদ্ধাঞ্জলি

প্রকাশনার সময়: ১৬ ডিসেম্বর ২০২৩, ১৪:৪১

মহান বিজয় দিবসে সাভারের জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের বীর শহিদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (জাবিসাস)।

শনিবার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে ফুলেল শ্রদ্ধা জানান জাবিসাসের সদস্যরা।

এসময় জাবিসাস সভাপতি আরিফুজ্জামান উজ্জ্বল বলেন, মহান মুক্তিযুদ্ধের সকল শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (জাবিসাস) স্মৃতিসৌধে শ্রদ্ধাজ্ঞাপন করেছে। আমরা চাই নির্দিষ্ট কোনো দিনে বা ক্ষণে সীমাবদ্ধ না থেকে এ দিবসের যে তাৎপর্য আছে, সেটি ছড়িয়ে পড়ুক। একই সাথে আমরা চাই আমাদের স্বাধীনতা ও সার্বভৌমত্ব সুরক্ষিত থাকুক।

জাবিসাসের সাধারণ সম্পাদক ইমরান হোসাইন হিমু বলেন, মুক্তিযুদ্ধের ৫৩ বছরেও আমরা স্বাধীনতার ভাবাদর্শ বাস্তবায়ন করতে পারিনি। যার ফলশ্রুতিতে বাক স্বাধীনতা বিরোধী অনেক নীতিমালা প্রণয়ন করা হয়েছে। বিজয়ের এই শুভলগ্নে প্রত্যাশিত স্বাধীনতা ও সুশাসন নিশ্চিত করতে সকলকে মিলেমিশে কাজ করতে হবে। তবেই আমাদের আকাঙ্ক্ষিত মুক্তচিন্তার স্বাধীন দেশের স্বপ্ন সত্যি হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন, বাসস'র বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ওসমান গণি রাসেল, জাবিসাসের সহ-সভাপতি শাহাদাত সুমন, কোষাধ্যক্ষ মেহেদী মামুন, কার্যকরী সদস্য আল-আমিন হোসাইন রুবেল ও জোবায়ের আহমেদ প্রমুখ।

শ্রদ্ধা নিবেদন শেষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (জাবিসাস) ও ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ঢাবিসাস) এর মধ্যে সৌজন্য সাক্ষাৎ হয়। এতে উভয় সংগঠনের সদস্যদের মধ্যে সাংবাদিকতা সংক্রান্ত বিভিন্ন অভিজ্ঞতা আদান-প্রদান হয়।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ