ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ইসরায়েলি পণ্য বর্জনের দাবি ইবি ছাত্র ইউনিয়নের

প্রকাশনার সময়: ১৫ ডিসেম্বর ২০২৩, ১৯:২৬

মহান বিজয় দিবসে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ইসরায়েলসহ সকল বৈদেশিক পণ্য বর্জন করে দেশীয় পণ্য ব্যবহারের দাবিতে স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ইবি সংসদ।

শুক্রবার (১৫ ডিসেম্বর) বিকেল সাড়ে ৫টায় বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কাউন্সিলের সভাপতি ও সাদ্দাম হোসেন হলের প্রভোস্ট অধ্যাপক ড. আসাদুজ্জামান বরাবর এ স্মারকলিপি দেন তারা। তার অনুপস্থিতিতে স্মারকলিপি গ্রহণ করেন ওই হলের প্রশাসনিক কর্মকর্তা রানা জোয়ার্দার।

এ সময় উপস্থিত ছিলেন- সংগঠনটির সহ-সভাপতি মাহমুদুল হাসান, যুগ্ম-সাধারণ সম্পাদক উদয় দেব নাথ, অর্থ সম্পাদক নুর আলম, সাংস্কৃতিক সম্পাদক শেখ সুমনসহ অন্যান্যরা।

স্মারকলিপিতে তারা বলেন, ফিলিস্তিনের গাজায় নারকীয় হত্যাকাণ্ড চালাচ্ছে ইসরায়েল। ৭০ বছর ধরে একটা জাতিকে কাঠামোগত গণহত্যার মাধ্যমে শেষ করে দেওয়ার চেষ্টা করা হচ্ছে। জায়নবাদী ইসরায়েল ফিলিস্তিনিদের সব ধরনের অধিকার ভূলুণ্ঠিত করেছে। অসলে চুক্তি মানা তো হচ্ছেই না উল্টো গাজায় বিদ্যুৎ-পানি বন্ধ রেখে অবরুদ্ধ এক জেল খানাতে রুপান্তরিত করা হয়েছে।

তারা আরও বলেন, ছাত্র ইউনিয়ন সবসময়ই ইসরায়েলের দখলদারিত্বের বিপক্ষে অবস্থান নিয়েছে। ১৯৭১ সালে আমাদের স্বাধীনতা সংগ্রামেও ফিলিস্তিনের জনতা আমাদের পক্ষে নৈতিক অবস্থান গ্রহণ করেছিল।

ফলে ফিলিস্তিনের স্বাধীনতার জন্য লড়াকু জনতার প্রতি সংহতি জানিয়ে বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার ইসরায়েল সহ বিদেশি পণ্যে বর্জন করে বিকল্প দেশীয় পণ্য ব্যবহার করার দাবি জানান তারা।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ