ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

হাবিপ্রবির গণতান্ত্রিক শিক্ষক পরিষদের আহবায়ক কমিটি গঠন

প্রকাশনার সময়: ১৪ ডিসেম্বর ২০২৩, ১৮:১৯

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী ‘গণতান্ত্রিক শিক্ষক পরিষদ’র আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। বুধবার (১৩ ডিসেম্বর) প্রফেসর ড.বিধান চন্দ্র হালদার স্বাক্ষরিত একটি নোটিশের মাধ্যমে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৫ম সাধারণ সভায় উপস্থিত সদস্যদের মধ্যে জ্যৈষ্ঠতার ক্রমানুসারে জ্যৈষ্ঠতম সদস্য প্রফেসর ড. বিধান চন্দ্র হালদারের সভাপতিত্বে এবং আলোচ্যসূচি ২ এর আলোকে ও গঠনতন্ত্র (১১) ক ধারা অনুসারে সর্বোসম্মত সিদ্ধান্তমুলে ৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হলো।

উক্ত কমিটিতে মাইক্রোবায়োলজি বিভাগের প্রফেসর ড. মোস্তাফিজার রহমানকে আহবায়ক এবং ফসল শারীরতত্ব ও পরিবেশ বিভাগের প্রফেসর ড. শ্রীপতি সিকদারকে সদস্য-সচিব করা হয়েছে। কমিটির অন্য সদস্যবৃন্দ হলেন, মৃত্তিকা বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মো শাহাদৎ হোসেন খান, ডেইরি অ্যান্ড পোলট্রি বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মোছা আফরোজা খাতুন, অর্থনীতি বিভাগের প্রফেসর ড. রোজিনা ইয়াসমিন লাকি, উদ্যানতত্ত্ব বিভাগের প্রফেসর ড. মো. তারিকুল ইসলাম এবং ফিসারিজ বায়োলজি অ্যান্ড জেনেটিক্স বিভাগের প্রফেসর ড. ইমরান পারভেজ।

আজ সকাল ১১টায় আহবায়ক কমিটির পক্ষ থেকে প্রশাসনিক ভবনের সম্মুখে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ সময় আহবায়ক কমিটির সদস্য-সচিব প্রফেসর ড. শ্রীপতি সিকদার বলেন, মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী গনতান্ত্রিক শিক্ষক পরিষদ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একটি ঐতিহ্যবাহী শিক্ষক সংগঠন। প্রতিষ্ঠালগ্ন থেকেই এই সংগঠনটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা এগিয়ে নেওয়াসহ শিক্ষকগণের যৌক্তিক দাবি পূরণের লক্ষ্যে প্রশাসনকে সহযোগিতা করে আসছে। বৈশ্বিক মহামারি করোনাসহ নানা কারণে আমরা যথাসময়ে সংগঠন পরিচালনার জন্য নির্বাচনের মাধ্যমে একটি নতুন কমিটি গঠন করতে পারিনি। তাই সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী গতকাল একটি সাধারণ সভার মাধ্যমে ৭ সদস্যের একটি আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি নির্বাচনের মাধ্যমে কার্যকরী কমিটি গঠনের প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণ করবে এবং সংগঠনের অন্যান্য কাজগুলো করবে।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ