ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

বর্ণিল আয়োজনে হাবিপ্রবিতে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত 

প্রকাশনার সময়: ১২ ডিসেম্বর ২০২৩, ২১:৩২

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মাঠ-১ এ (মঙ্গলবার) ১২ ডিসেম্বর সকাল ৯টা ৩০ মিনিটে ২য় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা- ২০২৩ এর চূড়ান্ত পর্ব ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানের শুরুতেই জাতীয় সঙ্গীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করেন উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান। এ সময় বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সাইফুর রহমান ও ক্রীড়া পতাকা উত্তোলন করেন বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ব্যবস্থাপনা কমিটির আহবায়ক অধ্যাপক ড. ফাহিমা খানম।

এরপর অংশগ্রহণকারী ক্রীড়াবিদদের শপথ পাঠ করানো হয়, শপথ পাঠ শেষে মার্চ পাস্ট ও মশাল প্রজ্বলন করা হয়। পরবর্তীতে বেলুন ও ফেস্টুন উড়ানোর মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান। এ সময় আরও উপস্থিত ছিলেন, বিভিন্ন অনুষদের ডীন, শিক্ষক সংগঠনের নেতৃবৃন্দ, প্রক্টর, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক, বিভিন্ন শাখার পরিচালক, হল সুপার, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দসহ অন্যান্য শিক্ষক, কর্মকর্তাবৃন্দ ও বিপুল শিক্ষার্থী।

উক্ত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শরীরচর্চা ও শিক্ষা বিভাগের পরিচালক অধ্যাপক ড. মো. মাহাবুব হোসেন।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপাচার্য তার বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ রচনা করার জন্য যে রূপকল্প ঘোষণা করেছেন, সেই রূপকল্প বাস্তবায়নে আমরা হাবিপ্রবি পরিবার একাত্ম আছি।

তিনি আরও বলেন, আমাদের শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক শিক্ষায় শিক্ষিত করার পাশাপাশি ভালো ও মানবিক মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। এক্ষেত্রে সহশিক্ষা কার্যক্রম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এর মাধ্যমে আমরা শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটাতে চাই। এই পদক্ষেপের অংশ হিসেবেই সহশিক্ষা কার্যক্রম বিশেষ করে খেলাধুলাসহ সাহিত্য, সাংস্কৃতিক প্রতিযোগিতার উপর আমরা সমান গুরুত্ব দিচ্ছি। এর মাধ্যমে শিক্ষার্থীরা দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে উঠতে পারবে।

সকল প্রতিযোগিতা শেষে বিকেল ৪টায় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ