ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

এবারও জবি শিক্ষক সমিতির নির্বাচনে অংশ নিচ্ছে না সাদা দল

প্রকাশনার সময়: ১২ ডিসেম্বর ২০২৩, ১২:১৬

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে এবারও অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল।

সোমবার (১১ ডিসেম্বর) সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সাদা দলের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি বিবেচনায়, জাতীয় নির্বাচন নিয়ে প্রহসনসহ বিভিন্ন প্রেক্ষাপটে ঢাকা বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয় সাদা দলের ন্যায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাদা দলও আসন্ন শিক্ষক সমিতির নির্বাচনে অংশগ্রহণ থেকে বিরত থাকবে।

সাধারণ সভায় প্রয়াত উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হকের রুহের মাগফেরাত কামনা করা হয়। পাশাপাশি নবাগত উপাচার্য ও কোষাধ্যক্ষের নেতৃত্বে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ন্যায় ও আইনের শাসন প্রতিষ্ঠিত হবে মর্মে আশাবাদ ব্যক্ত করা হয়।

জবি সাদা দলের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. রইছ উদ্দীন বলেন, আমরা প্যানেল না দেওয়া এবং নির্বাচন থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছি। দলীয়ভাবে আমরা প্রতিদ্বন্দ্বিতা করব না। কারণ এখন সেই ধরনের পরিবেশ নেই বলে আমরা মনে করি।

তিনি আরও বলেন, নির্বাচনে অংশ না নিলেও ভোট দান থেকে আমরা কাউকে বিরত রাখি না। কারণ ভোট দান যার যার ব্যক্তিগত বিষয়।

প্রসঙ্গত, বিগত বেশ কয়েক বছর ধরে ধারাবাহিকভাবে জবি শিক্ষক সমিতির নির্বাচন থেকে বিরত থাকছে সাদা দল। তবে আওয়ামীপন্থী শিক্ষকদের জয়-পরাজয় নির্ধারিত হয় বিএনপিপন্থী শিক্ষকদের ভোটের ওপরই। আগামী ১৯ ডিসেম্বর শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ