ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

হাবিপ্রবিতে অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বিষয়ক অবহিতকরণ সভা

প্রকাশনার সময়: ১০ ডিসেম্বর ২০২৩, ২২:৫০

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) জাতীয় শুদ্ধাচার কৌশল কর্ম-পরিকল্পনা ২০২৩-২০২৪ এর আওতায় অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা কমিটির উদ্যোগে ‘অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বিষয়ক অবহিতকরণ সভা’ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১০ ডিসেম্বর) বেলা আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং অনুষদের ২৩৬ নং কক্ষে এই অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং অনুষদের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ার অনুষদের ডিন অধ্যাপক মো. মেহেদী ইসলামের সভাপতিত্বে উক্ত সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মামুনুর রশীদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. মাহাবুব হোসেন।

বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যদি যেকোনো সেবা পেতে কোনো বিড়ম্বনা বা সমস্যার সম্মুখীন হয়, তবে আমাদের অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা কমিটি তা সমাধানের ব্যবস্থা করবে। সুশাসন, স্বচ্ছতা এবং জবাবদিহিতা নিশ্চিতে প্রতিটি দফতরের সেবা সিটিজেন চার্টার অনুযায়ী কোনো শিক্ষার্থী কোন সেবা কতদিনে পেতে পারে এবং তা নিশ্চিত না হলে কোথায় অভিযোগ করবে বা প্রতিকার পাবে সে বিষয়ে জানাতেই এই অবহিতকরণ সভা। ধাপে ধাপে প্রতিটি অনুষদেই এ অবহিতকরণ সভা অনুষ্ঠিত হবে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ