ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

জাবির সাবেক শিক্ষার্থী নিহতের প্রতিবাদে মানববন্ধন

প্রকাশনার সময়: ০৮ ডিসেম্বর ২০২৩, ১৮:৩২

ঢাকা-আরিচা মহাসড়কে সেলফি পরিবহনের একটি বাসের ধাক্কায় নিহত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাবেক শিক্ষার্থী ও ৪১তম বিসিএস শিক্ষা ক্যাডারে সুপারিশ প্রাপ্ত রুবেল পারভেজের বিচারের দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা।

শুক্রবার (৮ ডিসেম্বর) সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কের সামনে প্রায় অর্ধশতাধিক সাবেক ও বর্তমান শিক্ষার্থী মানববন্ধনে অংশ নেয়।

মানববন্ধনে রুবেল পারভেজের হত্যাকাণ্ডের বিচার, পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ ও নিরাপদ সড়কের পাশাপাশি সেলফি পরিবহনের রুট পারমিট বাতিলের দাবি জানানো হয়।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও সিনেট সদস্য সাবিনা ইয়াসমিন বলেন, যারা ঢাকা-আরিচা সড়কে চলাচল করেন তারা সেলফি পরিবহনের আতঙ্ক নিয়ে চলাচল করেন। গতকাল জাবি শিক্ষার্থী রুবেলকে পরিকল্পিতভাবে বাসচাপা দিয়ে হত্যা করা হয়েছে। এটার বিচার করতে হবে।

এই বিচার না হওয়া পর্যন্ত মহাসড়কে সেলফি পরিবহন চলতে দেওয়া হবে না। সেলফি পরিবহনের চালকদের ড্রাইভিং লাইসেন্স আছে কিনা সন্দিহান বলে জানান তিনি।

বিশ্ববিদ্যালয়ের ৩২ ব্যাচের সাবেক শিক্ষার্থী মো. শাহাবুদ্দিন বলেন, নিরাপদ সড়কের দাবি নিয়ে অনেকদিন ধরে চেষ্টা করে আমরা ব্যর্থ হয়েছি। সড়কে বাসচাপা দিয়ে আমাদের এক ভাইকে হত্যা করা হয়েছে। এমন মৃত্যু আমরা আর চাই না। রুবেল পারভেজের যে ক্ষতি হয়েছে তা আমরা দিতে পারব না কিন্তু তার পরিবারের সমস্ত ক্ষতিপূরণ সেলফি পরিবহনকে নিতে হবে। সেলফি পরিবহনের রুট পারমিট বাতিল করতে হবে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের এস্টেট শাখার ডেপুটি রেজিস্ট্রার আব্দুর রহমান, নিরাপদ সড়ক চাই আন্দোলনের ধামরাই উপজেলার সহ-সভাপতি মোহাম্মদ ইমরান হোসেন প্রমুখ।

প্রসঙ্গত, গতকাল (৭ ডিসেম্বর) ঢাকা-আরিচা মহাসড়কে সেলফি পরিবহনের বাসের ধাক্কায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) অর্থনীতি বিভাগের সাবেক শিক্ষার্থী রুবেল পারভেজ নিহত হয়। এ ঘটনার পর পরিবহনের ২০টি বাস আটক করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ