ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

টেক্সিবিশন প্রতিযোগিতায় তৃতীয় হাবিপ্রবির টিম রিস্ক ব্রেকার’স

প্রকাশনার সময়: ১৩ সেপ্টেম্বর ২০২১, ০৯:৩০

বিজ্ঞান, প্রযুক্তি ও প্রকৌশলভিত্তিক সামাজিক সংস্থা রোবোআড্ডা আয়োজিত টেক্সিবিশন-২০২১ নামের প্রজেক্ট শোকেসিং প্রতিযোগিতায় তৃতীয় স্থান (দ্বিতীয় রানার আপ) অর্জন করেছে হাবিপ্রবির টিম রিস্ক ব্রেকার’স।

তিনটি ধাপ সফলভাবে পার হয়ে এই সফলতা অর্জনে টিমের মেম্বার ছিলো পাঁচজন। তারা যথাক্রমে ইলেক্ট্রনিক্স ও কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র মুজতবা রাফিদ এবং বাকীরা ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র রাকিবুল হাসান, মাহবুব হাসান, মো. মশিউর রহমান, হাসান মারুফ লিমন ।

অনুভূতি জানতে চাইলে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মাহবুব হাসান বলেন, যখন ফলাফল প্রকাশিত হলো শুনে খুবই ভালো লাগলো যে আমরা তৃতীয় স্থান অধিকার করেছি। যদিও আমাদের টিমের জুনিয়রদের এটিই প্রথম অংশগ্রহণ এবং প্রথম অর্জন। খুবই সময় স্বল্পতার মধ্যেও পরীক্ষা এবং ক্লাসের সময়ের ফাঁকে ফাঁকে টিম মেম্বারেরদের সাথে মিটিং করে সব প্রিপারেশন নেয়া হয়েছে। জাতীয় পর্যায়ে এত বড় একটি প্লাটফর্মে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে স্থান অর্জন করতে পেরে আমরা খুব খুশি হয়েছি। সবকিছুই সম্ভব হয়েছে আমাদের গ্রুপের টিম মেম্বারদের ডেডিকেশন এবং আমাদের সিনিয়র ভাইদের দিকনির্দেশনার মাধ্যমে। আশা করি সামনের দিনগুলোতে আমরা আমাদের বিশ্ববিদ্যালয়ের হয়ে আরও বড় অর্জন লাভ করব ইনশাআল্লাহ। সবাই আমাদের জন্য দোয়া করবেন।”

এবং শিক্ষার্থী মুজতবা রাফিদ বলেন, সবকিছুর জন্য আল্লাহর হাজারো শুকরিয়া। সঙ্গে সকলকে ধন্যবাদ।

আবার, শিক্ষার্থী মশিউর রহমান ও মারুফ লিমনের অনুভূতি প্রায় একই রকম। তারা বলেন, শুরুটা এতো ভালো হবে আশা করিনি আল্লাহর রহমতে একটা ভালো পজিশন পাইছি ইনশাআল্লাহ চেষ্টা থাকবে সামনে ভালো করার। ধন্যবাদ এইচএসটিইউ রোবো ডেসট্রোয়ার টিমকে।

প্রসঙ্গত, মেধা ও সৃজনশীলতাকে কাজে লাগিয়ে মানবতার সাহায্যে এগিয়ে আসার জন্য নানা ধরনের ধারনা প্রতিষ্ঠিত করার লক্ষ্যে প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিলো । সাথে পুরস্কার হিসেবে ছিলো ১ লক্ষ টাকার প্রাইজমানি। প্রতিভার যথাযথ মূল্যায়ন দিতে প্রতি বছরের মতো এবারও আয়োজন করা হয়েছিলো IEEE YESIST12. যেটার প্রিলিমিনারী রাউন্ড হিসাবে RoboAdda আয়োজন করেছে Texhibition 2021 নামে প্রজেক্ট শোকেসিং ইভেন্ট।

ইভেন্টটিতে ছিলো দুটি সেগমেন্ট –

১) জুনিয়র আইনস্টাইন (১২-১৭ বছরের শিক্ষার্থী অর্থাৎ স্কুল-কলেজের শিক্ষার্থীদের জন্য)

২) ইনোভেশন চ্যালেঞ্জ (বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং অন্যান্যদের জন্য)

দুইটি সেগমেন্টে টোটাল ১ লক্ষ টাকার প্রাইজমানি ছিলো। প্রতি সেগমেন্টের – চ্যাম্পিয়ন – ২৫ হাজার টাকা, প্রথম রানার্সআপ– ১৫ হাজার টাকা, দ্বিতীয় রানার্সআপ – ১০ হাজার টাকা

৹ ইভেন্টের সহযোগিতায় বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটি (BHTPA)। অংশগ্রহণকারী সকলের জন্য থাকবে BHTPA এর পক্ষ থেকে Microsoft Cloud Training Program

৹ RoboAdda-র প্রিমিয়াম কোর্সে স্পেশাল ডিসকাউন্ট

৹ ইন্টারন্যাশনাল সায়েন্স ফেস্টে অংশগ্রহণের সার্টিফিকেট।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ