ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

গ্র্যাজুয়েটরা সফল হলে নিজেকে উপাচার্য হিসেবে সফল মনে করব

প্রকাশনার সময়: ০৬ ডিসেম্বর ২০২৩, ২০:৩৯

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেন, নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য আউটকাম বেজড কারিকুলাম প্রচলনের জন্য শিক্ষা কারিকুলাম সংস্কারের উদ্যোগ হাতে নেওয়া হচ্ছে। ভবিষ্যতে নজরুল বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েটরা সফল হলে আমি নিজেকে উপাচার্য হিসেবে সফল মনে করব।

বুধবার (৬ ডিসেম্বর) বিকেলে নৃবিজ্ঞান বিভাগ কর্তৃক আয়োজিত শিক্ষা ও সাহিত্যে উপাচার্যের 'দীনেশ-রবীন্দ্রপত্র' ও 'ঋষিজ' পদকপ্রাপ্তি উপলক্ষ্যে প্রীতি সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

উপাচার্য আরও বলেন, লেখাপড়ার কোনো বয়স নেই। গবেষণার কোনো শেষ নাই। আমি এখনো ছাত্র। প্রতিনিয়ত শেখার চেষ্টা করি। জীবনের শেষদিন পর্যন্ত শিক্ষা, গবেষণা নিয়ে কাজ করে যেতে চাই। পদক আমি প্রাপ্ত হয়েছি এটা ঠিক। কিন্তু পদক পাওয়া নিয়ে আমি কাজ করি না। কারণ পদকপ্রাপ্তিরও একটা সূত্র আছে। ব্যক্তিগত জীবনে এধরনের কোনো সূত্র মানি না। ঘটনাচক্রে পাশাপাশি দুদিনে দুটো পদক পেয়েছি। এ পদকপ্রাপ্তির জন্য আপনারা আমাকে সম্মানিত করেছেন সেজন্য নৃবিজ্ঞান বিভাগের প্রতি কৃতজ্ঞতা।

জীবনের লক্ষ্য তুলে ধরে ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমি সাধারণভাবে সবসময় লক্ষ্যটা ঠিক রেখে কাজ করি। সফল হওয়ার জন্য কাজ করি। সেজন্য চারিদিকে যে অকাজ আছে সেগুলো থেকে নিজেকে বিরত রাখার চেষ্টা করি। আমার লক্ষ্য সেই খেলোয়াড় হওয়া যে গোল দিতে জানে।

উল্লেখ্য, বিভাগীয় প্রধান আসিফ ইকবাল আরিফের সভাপতিত্বে প্রীতি সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য দেন বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. উজ্জ্বল কুমার প্রধান, হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. নজরুল ইসলাম। স্বাগত বক্তব্য দেন স্বপ্না পাপুল। এ সময় বিভাগের অন্যন্য শিক্ষক, কর্মকর্তা ও ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে বিভাগ সম্পর্কিত একটি তথ্যচিত্র পরিবেশিত হয়।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ