ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক কুইজের সেরা দশে মাভাবিপ্রবিয়ান

প্রকাশনার সময়: ০৬ ডিসেম্বর ২০২৩, ১৪:০৩

আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস-২০২৩ উপলক্ষ্যে র‍্যাপিড রেসপন্স বিডি আয়োজিত কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে। সেখানে অসংখ্য অংশগ্রহণকারীর মধ্য থেকে ১০ জনকে বিজয়ী ঘোষণা করা হয়। সেরা দশে রয়েছেন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) শিক্ষার্থী সুজন চন্দ্র দাস।

গত ৪ ডিসেম্বর রাত ৮টায় অনলাইনে শুরু হওয়া এ কুইজ প্রতিযোগিতা চলে রাত ১০টা পর্যন্ত। মোট ৪০টি প্রশ্নের উত্তর দিয়েছেন অংশগ্রহণকারীরা। ৫ ডিসেম্বর রাত ৮টায় অনলাইন লাইভের মাধ্যমে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। বিজয়ীদের মধ্যে সেরা দশে রয়েছেন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১৫তম ব্যাচ ও অর্থনীতি বিভাগের শিক্ষার্থী সুজন চন্দ্র দাস।

অনুষ্ঠানে ক্লাইমেট চেঞ্জ প্রিভেনশন ডিপার্টমেন্ট - এর পরিচালক ফাহমিদা আক্তার সায়মার সঞ্চালনায় অতিথি হিসেবে ছিলেন র‍্যাপিড রেসপন্স বিডি’র উপদেষ্টা ও বাংলাদেশ কৃষি ব্যাংক ময়মনসিংহ বিভাগের মহাব্যবস্থাপক জামিল আহমেদ, র‍্যাপিড রেসপন্স বিডি’র উপদেষ্টা ও এখন টিভি ময়মনসিংহের ব্যুরো প্রধান হারুন-অর-রশিদ এবং সাংগঠনিক সম্পাদক তাসফিক হক নাফিও।

র‍্যাপিড রেসপন্স বিডি কর্তৃক আয়োজিত কুইজ প্রতিযোগিতা, ফটো কনটেস্ট প্রতিযোগিতা ও তারুণ্যের জলবায়ু ভাবনা সেশনের প্রতিযোগিতাসহ সকল অনুষ্ঠানের বিজয়ী ঘোষণা করেন সংস্থার মানবসম্পদ কর্মকর্তা ও প্রশিক্ষণ বিভাগের ডিরেক্টর মো. আবু রায়হান।

আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস উপলক্ষ্যে স্বেচ্ছাসেবী মিলনমেলা ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়।

মানবসম্পদ কর্মকর্তা ও প্রশিক্ষণ বিভাগের ডিরেক্টর মো. আবু রায়হান নয়া শতাব্দীকে বলেন, বিজয়ীদের সাথে যোগাযোগ করা হচ্ছে। দ্রুত তাদের ঠিকানায় পাঠিয়ে দেয়া হবে পুরস্কার।

বিজয়ী সুজন চন্দ্র দাস বলেন, “আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস উপলক্ষ্যে র‍্যাপিড রেসপন্স বিডি’র খুবই চমৎকার একটি আয়োজন ছিল। প্রত্যেক মানুষের উচিৎ স্বেচ্ছাসেবা মূলক কাজে এগিয়ে আসা। এই কাজগুলোর মাধ্যমে সহজেই মানুষের সাথে মেশা যায় এবং মানুষের উপকার যায়।

প্রসঙ্গ, র‍্যাপিড রেসপন্স বিডি হচ্ছে দক্ষতা উন্নয়নমূলক একটি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান। যারা সাধারণ সময়ে দুর্যোগ ও দুর্ঘটনার সংখ্যা ও ক্ষয়ক্ষতি হ্রাস নিয়ে সামাজিক সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে। দুর্যোগকালীন ও দুর্যোগ পরবর্তী সময়ে উদ্ধার অভিযান ও দুর্যোগ ব্যবস্থাপনায় দ্বায়িত্বপ্রাপ্ত কর্তৃপক্ষকে সহযোগিতা করে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ