ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

নজরুল বিশ্ববিদ্যালয়ে নির্ভয় ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

প্রকাশনার সময়: ০৫ ডিসেম্বর ২০২৩, ২০:০৭

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে স্বেচ্ছাসেবী সংগঠন নির্ভয় ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

মঙ্গলবার বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের নজরুল ভাস্কর্য প্রাঙ্গণে সংগঠনটির প্রতিনিধি ও সদস্যের উপস্থিতিতে সংক্ষিপ্ত আলোচনাসভা ও কেক কাটার মধ্য দিয়ে দিবসটি পালিত হয়।

এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নজরুল বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মোহাম্মদ মেহেদী উল্লাহ ও প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জী।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নির্ভয় ফাউন্ডেশন নজরুল বিশ্ববিদ্যালয় শাখার পিআর আলমগীর হোসেন বলেন, ৫ ডিসেম্বর দ্যুতি ছড়ানো নির্ভয় ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। ‘চলো একসাথে পাল্টাই’ স্লোগানে নজরুল বিশ্ববিদ্যালয় থেকে যাত্রা শুরু হওয়া স্বেচ্ছাসেবী সংগঠন নির্ভয় ফাউন্ডেশন। প্রতিষ্ঠালগ্ন থেকে নির্ভয় ফাউন্ডেশন শিক্ষা ও জনসচেতনতার পাশাপাশি এসডিজি লক্ষ্যমাত্রা অর্জনসহ বিভিন্ন সামাজিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। নির্ভয় ফাউন্ডেশন ইতোমধ্যে ক্যাম্পাসের গন্ডি পেরিয়ে ময়মনসিংহ বিভাগের ৪ জেলায় দ্যুতি ছড়াচ্ছে। আর্ত মানবতা সেবার স্বীকৃতিস্বরুপ অর্জন করেছে শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড- ২০২০। সমাজ ও রাষ্ট্র বিনির্মানে নির্ভয় যে দ্যুতি ছড়িয়েছে সেটি দেশের গন্ডি পেরিয়ে স্ফুলিঙ্গের ন্যায় পৃথিবী জুড়ে ছড়িয়ে পড়বে বলে প্রত্যাশা করছি।

নির্ভয় ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির পিআর ম্যানেজার ফারিয়া জান্নাত বলেন, সফলতার ৭ম বর্ষে পদার্পণে যারা নির্ভয়ের সাথে ও পাশে যারা ছিলেন সবার প্রতি কৃতজ্ঞতা। আগামী দিনগুলোতেও সাফল্যের যাত্রা অব্যাহত রাখতে সবাইকে পাশে চাই।

নির্ভয় ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির এইচআর ম্যানেজার মৃত্তিকা দাশ দূর্বা বলেন, দেখতে দেখতে সাফল্যের সাথে অর্ধযুগ পাড়ি দিয়ে ৭ম বর্ষে পদার্পণ করল নির্ভয় ফাউন্ডেশন। প্রতিষ্ঠালগ্ন থেকে সামাজিক সম্প্রীতি, নারীর ক্ষমতায়ন, জলবায়ু পরিবর্তন মোকাবিলাকরণ, সাইবার সিকিউরিটিসহ বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি। নির্ভয়ের অর্ধযুগে দাড়িয়ে নির্ভয়ের যাত্রা দেশ পেরিয়ে আন্তর্জাতিক পরিমণ্ডলে ছড়িয়ে পড়ুক এ প্রত্যাশা রাখি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জী বলেন, নির্ভয় ফাউন্ডেশনের ৬ষ্ঠ বর্ষপূর্তি ও ৭ম বর্ষে পদার্পণ উপলক্ষে আমি আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি। প্রক্টরিয়াল দপ্তর ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে এই সংগঠনের উত্তরোত্তর সাফল্য কামনা করছি। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য যেভাবে শিক্ষা, গবেষণা ও উন্নয়ন মোটোকে সামনে রেখে এগিয়ে যাচ্ছেন সেই অগ্রযাত্রায় এই সংগঠন সাথী হিসেবে কাজ করবে বলে প্রত্যাশা করছি।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ