ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ইবির শাপলা ফোরামের নেতৃত্বে পরেশ-রবিউল

প্রকাশনার সময়: ০৪ ডিসেম্বর ২০২৩, ১৬:২৩

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরামের কার্যনির্বাহী পরিষদ- ২০২৩ এর নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি হিসেবে আইসিটি বিভাগের অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন এবং বাংলা বিভাগের অধ্যাপক ড. রবিউল হোসেন সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন।

সোমবার (৪ ডিসেম্বর) দুপুরে নির্বাচিত প্রতিনিধিদের নিয়ে আলোচনা সাপেক্ষে এ কমিটি গঠন করা হয় বলে জানিয়েছেন নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক অধ্যাপক মিজানুর রহমান।

১৫ সদস্য বিশিষ্ট কমিটির অন্যান্যরা হলেন সহ-সভাপতি গণিত বিভাগের অধ্যাপক ড. আনিছুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক জয়শ্রী সেন, কোষাধ্যক্ষ ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক রফিকুল ইসলাম।

এছাড়াও সদস্যরা হলেন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন ও অধ্যাপক ড. আনোয়ার হোসেন, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান, ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মামুনুর রহমান, আইসিটি বিভাগের অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার, বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আনোয়ারুল হক, ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মাহবুবুল আরফিন, হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. শেলীনা নাসরীন, আইন বিভাগের অধ্যাপক ড. শাহজাহান মন্ডল ও পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন।

নব মনোনীত সভাপতি অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন বলেন, আমরা মনে করি ইসলামী বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রমে একটি স্থবিরতা রয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ক্ষেত্রে ডিজিটালাইজেশন প্রয়োজন। আমরা এসব সমস্যা সমাধান করতে প্রশাসনকে পরামর্শ প্রদান করবো। এককথায় স্মার্ট ক্যাম্পাস বিনির্মাণে যতটুকু প্রয়োজন আমরা ভূমিকা রাখার যথাসাধ্য চেষ্টা করবো।

এর আগে, শনিবার (২ ডিসেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের মমতাজ কার্যনির্বাহী পরিষদ নির্বাচন- ২০২৩ অনুষ্ঠিত হয়। নির্বাচনে ৩০ জন প্রার্থীর মধ্যে ১৫ জন নির্বাচিত হন। নির্বাচনে মোট ২৫২ জন ভোটারের মধ্যে ২২৪ জন ভোট দেন। এছাড়া নীতিমালার বাইরে হওয়ায় ৭টি ভোট বাতিল করা হয়।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ