ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬
নজরুল বিশ্ববিদ্যালয়

ডিবেটিং সোসাইটির আয়োজনে নবীন বরণ ও বিতর্ক আলাপন

প্রকাশনার সময়: ০২ ডিসেম্বর ২০২৩, ২০:০৭

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ডিবেটিং সোসাইটির আয়োজনে নবীন বরণ ও বিতর্ক আলাপন ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২ ডিসেম্বর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের ক্লাসরুমে নবীন বিতার্কিকদের নিয়ে এটি অনুষ্ঠিত হয়।

এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নজরুল বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন অধ্যাপক ড. তপন কুমার সরকার, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. সুজন আলী (শেখ সুজন আলী) ও ডিবেটিং সোসাইটির মডারেটর ফেরদৌস আনাম জীবন।

নবীনদের জন্য ডিবেটিং সোসাইটির এই আয়োজন নিয়ে আইন ও বিচার বিভাগের ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নাঈম আজাদ বলেন, বিতর্ক জগতে আসতে চাওয়া নবীনদের নিয়ে এ ধরনের আয়োজন প্রশংসনীয়।

বিশ্ববিদ্যালয়ে ভর্তির মাধ্যমে আমরা যে মুক্ত জ্ঞানের রাজ্যে প্রবেশ করেছি, নজরুল বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি সেই জ্ঞানচর্চা এবং স্বাধীন চিন্তা বিকাশের সুযোগ বৃদ্ধি করে দিয়েছে। এখানে আমরা সমাজের ও রাষ্ট্রের বিভিন্ন বিষয়গুলো যুক্তি তর্কের মাধ্যমে উপস্থাপনের সুযোগ পাবো। নিজেদের মেধা ও মননশীলতা বিকাশের সুযোগ পাবো। এই আয়োজনে অংশ নিতে পেরে আমি সত্যিই আনন্দিত।

ডিবেটিং সোসাইটির সাধারণ সম্পাদক রুমন হাসান বলেন, নবীন বিতার্কিকদের বরণ করে নেওয়া, বিতর্কের কলাকৌশল শেখানো, বিতর্ক চর্চার মাধ্যম ব্যক্তিগত উৎকর্ষ সাধন ও ডিবেটিং সোসাইটির উৎকর্ষ সাধনের কৌশল শেখানো আজকের আয়োজনের মূল লক্ষ্য ও উদ্দেশ্য। আশা করছি আজকে যারা নবীন হিসেবে ডিবেটিং সোসাইটির সাথে যুক্ত হলো আগামীতে তারা আত্ন-উৎকর্ষতার পাশাপাশি জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সুনাম বয়ে আনবে।

উল্লেখ্য, অনুষ্ঠানে সেরা স্বেচ্ছাসেবক ক্যাটাগরিতে আনিলা সুজান ও ইমা এবং বিটিভি বিতার্কিক ক্যাটাগরিতে জারিন তাসনীম, আতিয়া ইবনাত, রুমন হাসান ও মাহমুদুল রাফিককে পুরুষ্কৃত করা হয়।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ