ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

এবারও গুচ্ছ থেকে বের হওয়ার দাবি বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির

প্রকাশনার সময়: ০১ ডিসেম্বর ২০২৩, ১৫:৫১

বিশ্ববিদ্যালয় প্রশাসনকে এবারও গুচ্ছ থেকে বের হয়ে আসন্ন ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় ফিরে আসার দাবি জানিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষক সমিতি।

বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি আবু সালেহ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বদরুল ইসলাম স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়,বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি গত ০৬ এপ্রিল, ২০২৩ তারিখে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ভর্তি পরীক্ষা পদ্ধতিতে ফিরে আসার বিষয়ে বিবৃতি প্রকাশ করে। ওই বিবৃতিতে শিক্ষক সমিতি প্রচলিত গুচ্ছ ভর্তি পরীক্ষার বেশ কিছু উল্লেখযোগ্য অসুবিধা তুলে ধরে এবং সাধারণ সভায় শিক্ষকদের মতামত, অনলাইন জরিপে নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষা গ্রহণের পক্ষে সংখ্যা গরিষ্ঠ শিক্ষকদের মতামত ও ২৮তম অ্যাকাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত বিবেচনায় নিয়ে গুচ্ছ পদ্ধতি থেকে বের হয়ে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ভর্তি পরীক্ষা পদ্ধতিতে ফিরে আসার দাবি জানায়।

বিবৃতিতে আরও উল্লেখ করা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয় সমূহের আচার্যের অভিপ্রায় সম্বলিত একটি চিঠি পেয়ে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে শিক্ষক সমিতি ও শিক্ষকদের অনিচ্ছা সত্ত্বেও সামিয়কভাবে প্রচলিত গুচ্ছ ভিত্তিক ভর্তি পরীক্ষায় অংশ নেয়। ওই চিঠিতে আরও উল্লেখ করা হয়, ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষ থেকে ইউজিসি সকল বিশ্ববিদ্যালয়কে সমন্বয় করে একক ভর্তি পরীক্ষার আয়োজন করবে।

সর্বশেষ বিবৃতিতে বলা হয়, যদি ইউজিসি একক ভর্তি পরীক্ষা পদ্ধতি বাস্তবায়ন করার দায়িত্ব পালনে ব্যর্থ হয় তবে পূর্বঘোষিত সিদ্ধান্ত মোতাবেক বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি পূর্বের ন্যায় ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ভর্তি পরীক্ষা পদ্ধতিতে ফিরে আসার দাবিতে অনড় থাকবে।

উল্লেখ্য, গত বছর ২০২২-২০২৩ শিক্ষাবর্ষেও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ভর্তি পরীক্ষা পদ্ধতিতে ফিরে আসার দাবি জানিয়েছিল বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ