ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

পড়াশোনার ফাঁকে সিকৃবি শিক্ষার্থীদের ক্যাম্পাস পরিচ্ছন্নতা অভিযান

প্রকাশনার সময়: ৩০ নভেম্বর ২০২৩, ১৭:৪৫

বিশ্ববিদ্যালয় জীবনে প্রতিনিয়ত ক্লাস পরীক্ষা লেগেই থাকে। ভালো পড়াশোনার জন্য প্রয়োজন সুন্দর পরিবেশ। আর এই প্রাণের ক্যাম্পাসকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতেই সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) সাধারণ শিক্ষার্থীরা পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেছেন। সিকৃবি ইয়ুথ ক্লাবের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন জায়গায় এই পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বেলা একটায় বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদের ভবনের সামনে এই পরিষ্কার ক্যাম্পাস প্রোগ্রামের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভুঁঞা।

পরিষ্কার ক্যাম্পাস প্রোগ্রামের উদ্বোধনকালে উপাচার্য অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভুঁঞা বলেন, প্যারাসাইটোলজি বিভাগ ও সিকৃবি ইয়ুথ ক্লাবকে ধন্যবাদ এমন আয়োজনের জন্য। আমাদের ক্লিন ক্যাম্পাসের থিমটা ছিল শিক্ষক সমিতির। তারা এমন কয়েকটি প্রোগ্রাম করেছে। আমরা যদি সবাই চিন্তা করি, আমাদের ছোট ক্যাম্পাস পরিষ্কার রাখা সহজ। তবে একটা জায়গা দু:খের সেটি হলো কর্মচারী কোয়ার্টারের জায়গাটা। পরিছন্ন কর্মীরা ওখানে থাকে অথচ তারা এটা পরিষ্কার করে না। এটির জন্য একটি উদ্যোগ নিবো।

এ সময় সিকৃবি ইয়ুথ ক্লাবের দলনেতা তারেক ও প্রলয় বলেন, সিকৃবি ইয়ুথ ক্লাব একটি গবেষণাধর্মী সংগঠন। এখানে আমরা পরজীবী নিয়ে বিভিন্ন গবেষণা ও পাবলিক হেলথ নিয়ে কাজ করে থাকি। এর একটি অংশ হিসেবে আমরা আজ পরিচ্ছন্ন ক্যাম্পাস অভিযান পরিচালনা করছি। আমরা আশা রাখি আমাদের কর্মকাণ্ড দেখে অনুপ্রাণিত হয়ে আমাদের আশপাশের ব্যাক্তি ও সমাজ পর্যায়ে বিভিন্ন সংগঠন আমাদের পরিবেশ সুন্দর রাখতে এগিয়ে আসবে । তাছাড়া আমরা পরজীবী নিয়ে কাজ করি। পরজীবী যেহেতু এসব ময়লা আবর্জনায় বেশি হয়। সে হিসেবে মানুষকে পরিবেশ পরিচ্ছন্নতায় সচেতনতা করতে আমাদের এই ক্যাম্পাস পরিচ্ছন্নতা অভিযান।

পরিচ্ছন্নতা অভিযান উদ্বোধনের সময় আরো উপস্থিত ছিলেন, সিকৃবির ভেটেরিনারি অনুষদের ডিন অধ্যাপক ড. সিদ্দিকুল ইসলাম, পোস্ট গ্র্যাজুয়েট অনুষদের ডিন অধ্যাপক ড. কাজী মেহেতাজুল ইসলাম, সিকৃবির বহিরাঙ্গণ দপ্তরের পরিচালক ও পরজীবীবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ডা. তিলক চন্দ্র নাথ, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. শাহ আলমগীরসহ প্রমুখ।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ