ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

বহিরাগত কর্তৃক কুবির বাসে হামলা, আটক ১

প্রকাশনার সময়: ২৯ নভেম্বর ২০২৩, ২৩:৩৯

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীদের বহনকারী নীল বাসে বহিরাগতদের হামলায় অন্তত ১০ জন আহত হয়েছেন। এ সময় হামলাকারীদের একজনকে ক্যাম্পাসে তুলে নিয়ে আসেন শিক্ষার্থীরা। পরে প্রক্টরিয়াল বডির সহায়তায় তাকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

বুধবার (২৯ নভেম্বর) রাতে সাড়ে ৮টায় কুমিল্লা টমছম ব্রিজ এলাকায় বিশ্ববিদ্যালয়ের নীল বাসে এ ঘটনা ঘটে।

এ সময় চালক ও হেলপারকে রক্ষা করতে গিয়ে আহত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের ১২ তম ব্যাচের শিক্ষার্থী শাকিল আহম্মেদ, অর্থনীতি ১৪ তম ব্যাচের শিক্ষার্থী শেখ মাসুম, একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ১৫ তম ব্যাচের শিক্ষার্থী জুবায়ের মাহমুদ সাকিব, আব্দুল বাসেদ, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ১৭ তম ব্যাচের শিক্ষার্থী আদনান হোসেন শাহেদ, রিফাতুল ইসলাম, মো. আতিক রহমান ও বাস ড্রাইভার সুমন দাশ ও হেলপার জহিরুল ইসলাম।

প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল রাত ৮ টায় শহর থেকে ক্যাম্পাস অভিমুখে ছেড়ে আসা নীল বাসে কুমিল্লা শহরের টমছম ব্রিজ সংলগ্ন ইউটার্ন পার হওয়ার সময় বাস হেলপার এক অটোকে সাইড করতে বলেন। পরে ক্ষিপ্ত হয়ে অটোতে থাকা দুইজনই তেড়ে আসে। বাসে শিক্ষার্থী থাকায় কোন সুযোগ না পেয়ে আজ আবারও তারা ২৫-৩০ জন প্রথমে বাস ড্রাইভার ও হেলপারের উপর রড, এসএস পাইপ, লাঠি, গ্যাস পাইপ দিয়ে বাসে এলোপাতাড়ি আঘাত করে দূরে পালিয়ে যায়। এমন নারী শিক্ষার্থীদের উদ্দেশ্য করে গালিগালাজ করেন হামলাকারীরা।

আঘাতপ্রাপ্ত জুবায়ের মাহমুদ সাকিব বলেন, টমছম ব্রিজে ইউটার্ন নেওয়ার সময় ২৫-৩০ জন লোক আমাদের বাসে অতর্কিত হামলা করে। এতে আমরা সবাই আতঙ্কিত হয়ে পড়ি। তাদের হাতে লাঠি-শোঠা, স্টেইলেস স্টিল / এস এস পাইপ এবং বাঁশ ছিল। হামলার পর আমরা কয়েকজন মিলে তাদের দৌঁড়ে ধরার চেষ্টা করি। আমি যখন ওদের ধরতে যাই, তখন এস এস পাইপ দিয়ে আমার ডান হাতে আঘাত করে। এতে আমার ডান হাতের কনুই মারাত্মকভাবে আঘাতপ্রাপ্ত হয়।

আঘাতপ্রাপ্ত আদনান হোসাইন শাহেদ বলেন, আমি বাসে জানালার ডান পাশেই বসছিলাম, তারা ওই দিক দিয়েই আঘাত করে। তখন আমি হাতের কনুইর মধ্যে আঘাতপ্রাপ্ত হয়।

এ বিষয়ে কোটবাড়ি পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস এম আরিফুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয় থেকে আমাদের অবগত করছে আমরা আসছি। যে ছেলেটা অপরাধী তাকে আমাদের হেফাজতে নিই। আর যারা যারা আঘাতপ্রাপ্ত তাদের নাম ঠিকানা নিছি। তারা যদি মামলা করে আমরা আইনগত ব্যবস্থা নিব।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী বলেন, শহরে বহিরাগতরা আমাদের শিক্ষার্থী বাসে হামলা করে। তার প্রেক্ষিতে আমাদের শিক্ষার্থীরা বহিরাগতদের মধ্য থেকে একজনকে ধরে ক্যাম্পাসে নিয়ে আসে। পরে প্রক্টরিয়াল বডি পুলিশ প্রশাসনের সহযোগিতায় তাকে প্রক্টরিয়াল অফিসে নিয়ে আসি। পুলিশ প্রশাসন এবং আমাদের পক্ষ থেকে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পরবর্তীতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে মামলা করা হবে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ