ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

বাকৃবিসাস সভাপতিকে মারধরের ঘটনার বিচার দাবি

প্রকাশনার সময়: ২৬ নভেম্বর ২০২৩, ১৮:৫৭

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (বাকৃবিসাস) সভাপতি ও দৈনিক সমকালের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আশিকুর রহমানকে মারধরের ঘটনায় বিচারের দাবি জানিয়েছে বাকৃবিসাসের সদস্যরা।

রোববার (২৬ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ের সামনে মানববন্ধন থেকে তারা এ দাবি জানান।

এ সময় বক্তারা বলেন, বাকৃবি সাংবাদিক সমিতির সভাপতি ও দৈনিক সমকালের প্রতিনিধিকে মারধর ও অপদস্তের ঘটনায় এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্রশাসনের দৃশ্যমান কোনো পদক্ষেপ লক্ষ্য করা যায়নি। এর আগেও বিভিন্ন সময়ে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় তদন্ত কমিটি হলেও কোনো বিচার হয়নি। বিশ্ববিদ্যালয়ের বিচারহীনতার সংস্কৃতির জন্যই এরকম ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে।

বক্তারা আরও বলেন, দোষীদের আগামী ৭ দিনের মধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। পাশাপাশি এ পর্যন্ত বিভিন্ন সময়ে বাকৃবিতে সাংবাদিক মারধরের ঘটনায় তদন্ত সাপেক্ষে দোষীদের শাস্তির আওতায় আনতে হবে। দাবি পূরণ না হলে আমরা সাংগঠনিকভাবে আইনি ব্যবস্থা নিতে বাধ্য হবো।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল ইসলাম বলেন, আমরা আজকের মধ্যেই তদন্ত কমিটি গঠন করার চেষ্টা করব। উপাচার্য তদন্ত প্রতিবেদনের জন্য যতদিন সময় নির্ধারণ করবেন সেই সময়ের মধ্যেই তদন্ত করার চেষ্টা করা হবে। তদন্ত সাপেক্ষে পরবর্তীতে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, গত ২১ নভেম্বর দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের আব্দুল জব্বারের মোড়ের সজিব হোটেলে খাবার খেতে গেলে কৃষি অনুষদীয় ছাত্রলীগের সভাপতি শাহীনুর রেজা এবং পশুপালন অনুষদীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সৌরভ মেহেরাবের অতর্কিত হামলার শিকার হন বাকৃবিসাসের সভাপতি ও দৈনিক সমকালের প্রতিনিধি আশিকুর রহমান। ঘটনার বিচার চেয়ে ২১ নভেম্বর বিকেলে বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী সাংবাদিক। ঘটনার সিসিটিভি ফুটেজ থাকা সত্ত্বেও তদন্ত কমিটি গঠন বা বিচার সংশ্লিষ্ট কোনো পদক্ষেপ নেয়নি প্রশাসন।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ