ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্যান্সার আক্রান্ত মাকে বাঁচাতে গবি শিক্ষার্থীর আকুতি

প্রকাশনার সময়: ১৯ নভেম্বর ২০২৩, ২২:৪৮

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) ফার্মেসি বিভাগের ২০তম ব্যাচের শিক্ষার্থী তাপস সরকার প্রান্ত। তার মা 'Squamous Cell Carcinoma of Scalp' নামক ক্যান্সারে আক্রান্ত। মায়ের অপারেশনের জন্য ১০ লাখ টাকার প্রয়োজন। স্বল্প আয় ও আর্থিক অনটন হয়ে দাঁড়িয়েছে অপারেশনে বাধা।

তাপস সরকার জানান, গত ২ বছরের বেশি সময় ধরে ক্যান্সারের সাথে লড়ছেন তার মা। এটা এখন তার গলায়ও ছড়িয়ে পড়েছে। তার বাবা চাকরি থেকে অবসরপ্রাপ্ত। তিনি তাদের একমাত্র সন্তান। স্বল্প আয়ের চাকরি দিয়ে সংসার চালানো, মায়ের এতদিনের চিকিৎসায় যে লোন হয়েছে, তা পরিশোধ করা এবং বর্তমান ক্যান্সারের চিকিৎসায় যে বিপুল পরিমাণ অর্থ প্রয়োজন তা সামাল দেয়া অসম্ভব হয়ে পড়েছে। জীবনের এ নির্মমতার কাছে সে হারাতে চায়না তার মাকে।

তিনি আরও জানান, তার মা ক্যান্সারের চিকিৎসা চলাকালীন গত সপ্তাহে স্ট্রোক করেন এবং তার শরীরের বাম পাশ পুরো অচল হয়ে পড়ে। পূর্বের ৩ বারের অপারেশন আর রেডিওথেরাপিতে কাজ না করায় ডাক্তারের পরামর্শ অনুযায়ী তার মাথায় ক্যান্সার আক্রান্ত স্থানে আবারও অপারেশন করতে হবে এবং আরও শক্তিশালী কেমোথেরাপি নিতে হবে। সামগ্রিক প্রক্রিয়ায় খরচ হবে প্রায় ১০ লাখ টাকা, যা তার স্বল্প আয় দিয়ে বহন করা কোনোভাবেই সম্ভব নয়।

প্রান্ত মায়ের চিকিৎসার জন্য সকলের কাছে অনুরোধ করে বলেন, 'আমার মাকে আমি হারাতে চাই না। আপনাদের সহায়তায় আর সৃষ্টিকর্তার ইচ্ছায় আমি আমার মাকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার প্রত্যাশী। একমাত্র আপনাদের আর্থিক সহযোগিতাই আমার প্রত্যাশার আলোর দিশারী হতে পারে।'

আর্থিক সহযোগিতা ও যোগাযোগের মাধ্যম:

তাপস সরকার (প্রান্ত): ০১৭১৮ ৭১৫৯৩০ (বিকাশ), ০১৮১৫ ২২২৫৫০ (নগদ), ০১৭৯৩ ৫৯৫ ৬০৩ (রকেট)

Bank A/C: Bank Name- Dutch Bangla Bank Ltd

AC Name: Tapas Sarker

AC No: 1161030503649

Branch: Gulshan

Routing: 090261725

Swift Code: DBBLBDDH

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ