ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

সেশন জট নিরসনে আমরা সফল: উপাচার্য ফরহাদ হোসেন

প্রকাশনার সময়: ১৮ নভেম্বর ২০২৩, ১৩:৫৬

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. ফরহাদ হোসেন বলেছেন, আমি যোগদানের পর থেকে আমার অন্যতম চ্যালেঞ্জ ছিল সেশনজট নিরসন। বিগত সেমিস্টারগুলো প্রায় চার মাসে সম্পন্ন করা গেছে। ২০২৩ সালের অ্যাকাডেমিক ক্যালেন্ডার অনুসরণ করে যথাযথ সময়ে সেমিস্টার পরীক্ষা শুরু করেছি। আমরা বলতেই পারি, সেশন জট নিরসনে আমরা সফল হতে পেরেছি।

শনিবার (১৮ নভেম্বর) অ্যাকাডেমিক ক্যালেন্ডারের ২য় দফা অনুযায়ী ১ম দিনে বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগ এবং টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এদিন সকাল সাড়ে ৯টায় বিভাগের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ১ম বর্ষ ১ম সেমিস্টারের ইন্ট্রোডাকটরি বায়োকেমিস্ট্রি-২ কোর্সের পরীক্ষা কেন্দ্র পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, শিক্ষার্থীদের অন্যতম দাবি ছিল সেশনজট নিরশন। এছাড়াও তিনি বিশ্ববিদ্যালয়ের বর্তমান ভাইস-চ্যান্সেলর পদে যোগদানের পর ২০২৩ সাল থেকে যথাযথভাবে অ্যাকাডেমিক ক্যালেন্ডার অনুসরণ করার প্রতি জোর দেন।

পরিদর্শনকালে ভাইস-চ্যান্সেলরের সাথে শিক্ষার্থী কল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের পরিচালক প্রফেসর ড. মুহাম্মদ শাহীন উদ্দিনসহ বিভাগের অন্যান্য শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গ, সময়মতো পরীক্ষা না হওয়াই হলো সেশন জট। তবে আমাদের দেশে সাধারণত গ্রাজুয়েট লেভেলে এটা বেশি হয়। যেমন, বিশ্ববিদ্যালয়ে ৪ বছরের অনার্স শেষ করতে ৬ বছরেরও বেশি সময় লাগে। ১ বছরের পরীক্ষা হয় আরেক বছর।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ