ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শেকৃবিতে স্নাতকোত্তর প্রোগ্রামে ভর্তি না নেওয়ার অভিযোগ

প্রকাশনার সময়: ১৪ নভেম্বর ২০২৩, ২০:১৭

শেরেবাংলা কৃষি বিশ্বিবদ্যালয়ের (শেকৃবি) কৃষি অনুষদের স্নাতকোত্তর ২০২৩-২৪ প্রোগ্রামে শিক্ষার্থীর ভর্তি বাতিলের অভিযোগ উঠেছে।

জানা যায়, গত ২ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করা হয় কিন্তু সেদিনই প্রায় ২ ঘন্টা পর ফলাফল ওয়েবসাইট থেকে সরিয়ে ফেলা হয় এবং পরবর্তীতে ৮ নভেম্বর পুনরায় ফলাফল প্রকাশ করা হয়। এর কারণ জানতে চাইলে পোস্ট গ্রাজুয়েট স্টাডিজ এর ডিন বলেন, কিছু ভুল থাকার কারণে সেটা সরিয়ে ফেলা হয়েছিল।

ভর্তি বাতিল হওয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহমুদ বিন সাজিদ খান বলেন, প্রথম ফলাফলের লিস্টে আমি কৃষি অনুষদের এগ্রোফরেস্ট্রি বিভাগে ভর্তির জন্য মনোনীত হই। কিন্তু কিছুক্ষণ পর সেই ফলাফল ওয়েবসাইট থেকে সরিয়ে পরবর্তীতে ৮ নভেম্বর প্রকাশিত ফলাফল লিস্টে কোন কারণ ছাড়াই আমার নাম না থাকায় স্বেচ্ছাচারিতায় পরিচয় দিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ বিষয়ে জানতে চাইলে পোস্ট গ্রাজুয়েট স্টাডিজ এর ডিন অধ্যাপক ড. আব্দুর রাজ্জাক বলেন, একজন শিক্ষার্থী যে পাঁচটি বিভাগে চয়েস দিয়েছিল তার স্নাতকের ফলাফল অনুযায়ী সেই বিভাগগুলোর সিট পূর্ণ হয়ে যায়। ফলে নিয়মানুযায়ী তাকে তার পছন্দের বিভাগে ভর্তি নিতে পারিনি। তবে পরবর্তী নতুন ব্যাচে ভর্তির জন্য নিয়মানুযায়ী আবেদন করলে ভর্তি হতে পারবে।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ