ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

মাভাবিপ্রবিতে তিনদিন ব্যাপী শিক্ষা সমাপনী শুরু 

প্রকাশনার সময়: ১৩ নভেম্বর ২০২৩, ১৫:২৫

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (মাভাবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের (সায়াহ্ন ১৬) শিক্ষা সমাপনী উৎসব শুরু হয়েছে। সোমবার (১৩ নভেম্বর) সকাল ১০টায় প্রথমদিন একাডেমিক ভবন- ৩ এর সামনে উদ্বোধন করবেন উপাচার্য প্রফেসর ড. মো. ফরহাদ হোসেন।

এরপর শুরু হবে কেক কাটা, আনন্দ র‍্যালি ও কালার ফেস্ট। আজ (সোমবার) বিকেল ৫ টায় ক্যাম্পাসে ফটোসেশন, ফানুস উড়ানো ও আতশবাজির আয়োজন করা হয়েছে। আজ রাত ৮ টায় সমাপনী ব্যাচের শিক্ষার্থীদের গ্র্যান্ড ডিনার ও এতিমদের মাঝে খাবার বিতরণ করবে বিদায়ী ব্যাচের শিক্ষার্থীরা। ২য় দিনের প্রোগ্রামের অংশ হিসেবে মঙ্গলবার সকাল ১০টায় ক্যাম্পাসে বৃক্ষরোপণ করবে সায়াহ্ন ১৬ ব্যাচটি। এদিন বিকেল ৫টা থেকে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে শুরু হবে আনপ্লাগড সাংস্কৃতিক অনুষ্ঠান, যা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ক্লাব ও সাধারণ শিক্ষার্থীদের সমন্বয়ে সাজানো হয়েছে। শিক্ষা সমাপনী উৎসবের শেষদিন (বুধবার), বিকেল ৫টা থেকে মুক্তমঞ্চ কনসার্টের আয়োজন করা হয়েছে। কনসার্টে শিক্ষার্থীদের ব্যান্ড এমবিএমসি এবং ঢাকা থেকে জনপ্রিয় ব্যান্ড শিরোনামহীন অংশগ্রহণ করবে বলে তাদের অফিসিয়াল পেইজে জানানো হয়।

‘শূন্য থেকে শুরু এই অঙ্গনে, সকল গোধূলি মিশুক এই সায়াহ্নে’ এই স্লোগানে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের (সায়াহ্ন ১৬) কেন্দ্রীয় শিক্ষা সমাপনী উৎসব উপলক্ষে তিন দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সায়াহ্ন ১৬ এর আহবায়ক নির্বাচিত হয়েছেন পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী রায়হান আহম্মেদ শান্ত।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ