ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

তদন্ত চলাকালে হুমকি, বিচারের দাবিতে মানববন্ধন 

প্রকাশনার সময়: ১২ নভেম্বর ২০২৩, ১৬:৪৭ | আপডেট: ১২ নভেম্বর ২০২৩, ১৬:৫৫

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক শিক্ষার্থীকে হলের রুমে আটকে রেখে শারীরিক নির্যাতন ও মারধরের ঘটনায় তদন্ত চলাকালে হুমকি দেওয়ার প্রতিবাদে মানববন্ধন করেছে বশেমুরবিপ্রবি রংপুর বিভাগীয় অ্যাসোসিয়েশনের শিক্ষার্থীরা।

রোববার (১২ নভেম্বর) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ভুক্তভোগী সাজ্জাদ হোসেন বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসাইন্স বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

শিক্ষার্থীদের অভিযোগ, ৬ নভেম্বর শেখ রাসেল হলের ৩০৩ নম্বর রুমে সাজ্জাদকে বন্দি করে মারধর করা হয়। সেখানে রনি মৃধাসহ প্রায় ৮ থেকে ১২ জন দুপুর ১টার দিকে লাঠি ও রড দিয়ে প্রায় তিন ঘণ্টা ধরে অমানবিক নির্যাতন চালায়। একপর্যায়ে তাকে ছুরিকাঘাত করা হয়। এতে সে মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত হয়।

সর্বশেষ বিশ্ববিদ্যালয় প্রশাসনের তদন্ত চলমান থাকা অবস্থায় শনিবার (১১ নভেম্বর)পুনরায় ওই শিক্ষার্থীকে হলে এসে রনি মৃধা হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে।

মানববন্ধনে আইন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ফিরোজ আহমেদ বলেন, "ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের একাধিক শিক্ষার্থীর উপর ফার্মেসি বিভাগের শিক্ষার্থী কর্তৃক বর্বরোচিত হামলার তীব্র নিন্দা জানাই এবং প্রশাসন আমাদের উপযুক্ত বিচারের আশ্বাস দিয়ে সময় বিলম্ব করছে। আমরা চাই কোনো পদ-পদবি বিবেচনা না করে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি শিক্ষার্থীকে সমান চোখে দেখা এবং দ্রুত হামলাকারীদের চিহ্নিত করে কঠোর শাস্তির দাবি জানাই। আর যদি সময় ক্ষেপণ করে এবং যথাযথ ব্যবস্থা গ্রহণ না করা হয়, তাহলে আমরা রংপুর অ্যাসোসিয়েশনসহ সকল শিক্ষার্থীদের নিয়ে বিকল্প কর্মসূচির আয়োজন করবো।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. কামরুজ্জামান বলেন, তারা স্মারকলিপি দিয়েছে, আমরা পেয়েছি। তদন্ত করছি পরবর্তীতে জানানো হবে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ