ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

৭ম বর্ষে পদার্পণ করলো হাবিপ্রবিসাস

প্রকাশনার সময়: ১১ নভেম্বর ২০২৩, ২০:৪৫

গৌরবের ৭ম বর্ষে পদার্পণ করল দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) গণমাধ্যমকর্মীদের একমাত্র সংগঠন হাবিপ্রবি সাংবাদিক সমিতি (হাবিপ্রবিসাস)।

২০১৭ সালের ১১ নভেম্বর একঝাঁক তরুণ সাংবাদিকদের হাত ধরে যাত্রা শুরু করে সংগঠনটি। নানা চড়াই-উতরাই পেরিয়ে শনিবার (১১ নভেম্বর) সপ্তম বর্ষে পা দিল হাবিপ্রবি সাংবাদিক সমিতি।

বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী ও সপ্তম বর্ষে পদার্পণ উদযাপন করে হাবিপ্রবি সাংবাদিক সমিতি।

দিনটির শুরুতে সকাল ১০টায় প্রশাসনিক ভবনের সম্মুখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে সংগঠনটি।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা ও ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. মাহাবুব হোসেন এবং সহকারী প্রক্টর রুবায়েত আল ফেরদৌস নোমান।

এছাড়াও উপস্থিত ছিলেন হাবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদকসহ কার্যনির্বাহী কমিটির অন্যান্যরা।

এরপর বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে হাবিপ্রবি সাংবাদিক সমিতির অফিস রুমে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা এবং একটি আলোচনা সভার আয়োজন করা হয়।

এসময় বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. মাহাবুব হোসেন হাবিপ্রবি সাংবাদিক সমিতিকে ৭ম বর্ষে পদার্পণ উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, হাবিপ্রবি সাংবাদিক সমিতি বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সুনাম তুলে ধরতে কাজ করে যাচ্ছে। বরাবরই এই সংগঠনটি বিশ্ববিদ্যালয়ে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করে আসছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সহযোগিতা করে আসছে। এই জন্য সাংবাদিক সমিতিকে ধন্যবাদ। আগামী দিনগুলোতে সংগঠনটির উজ্জ্বল ভবিষ্যতের জন্য শুভকামনা।

প্রতিষ্ঠাবার্ষিকীতে সকলকে ধন্যবাদ ও শুভেচ্ছা জানিয়ে সংগঠনটির সভাপতি মো. তানভীর হোসেন বলেন, সংবাদ সততা ও সাহসিকতা এই মূলমন্ত্র ধারণ করে আমাদের প্রাণের সংগঠন হাবিপ্রবি সাংবাদিক সমিতি নানান বন্ধুর পথ পাড়ি দিয়ে প্রতিষ্ঠার ছয়টি বছর পূর্ণ করল। আমাদের এই পথচলায় সার্বিক সহযোগিতা করার জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামানসহ আমাদের সকল উপদেষ্টা, শুভাকাঙ্ক্ষী এবং সদস্যদের অসংখ্য ধন্যবাদ ও তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

উল্লেখ্য যে, সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন কেবিএম মুহিউদ্দিন নুর ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন মো. তারিকুল ইসলাম। শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের বিভিন্ন আন্দোলন থেকে শুরু করে শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনে নিরলস এবং নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছে বিশ্ববিদ্যালয়টির একমাত্র গণমাধ্যম সংগঠন হাবিপ্রবি সাংবাদিক সমিতি।

ইতোমধ্যে সংগঠনটির সদস্যরা দেশের জাতীয় সারির পত্রিকার পাশাপাশি আঞ্চলিক ও অনলাইন ভার্সনে বিভিন্ন মিডিয়াতে কাজ করে নিজেদের সামর্থ্যের প্রমাণ রাখছে প্রতিনিয়ত। ভিডিও নিউজ উপস্থাপনার যাত্রা শুরু করে ক্যাম্পাস সাংবাদিকতায় এক নতুন মাত্রা যুক্ত করেছে হাবিপ্রবি ক্যাম্পাসের গণমাধ্যমকর্মীদের এই সংগঠনটি।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ