ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

জাবিতে বিএনপিপন্থী শিক্ষকদের মানববন্ধন

প্রকাশনার সময়: ০২ নভেম্বর ২০২৩, ২০:২৪

বিএনপির ডাকা তিন দিনের অবরোধ কর্মসূচির সমর্থনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) মানববন্ধন করেছে বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম।

বৃহস্পতিবার (২ নভেম্বর) সকাল ১১টার দিকে ঢাকা-আরিচা মহাসড়ক সংলগ্ন বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় মানববন্ধনে সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক শামছুল আলম সেলিমের সভাপতিত্বে ও ফার্মেসি বিভাগের অধ্যাপক মাফরুহি সাত্তারের সঞ্চালনায় সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক শামসুল আলম সেলিম বলেন, সারাদেশে সরকারের যে আচরণ শুরু হয়েছে তা সহনীয় না। গত ২৮ অক্টোবর অনুষ্ঠিত সমাবেশে আমরা সেখানে উপস্থিত ছিলাম। শান্তিপূর্ণভাবে একটা সমাবেশ শুরু হয়েছিল কিন্তু সরকারের সুপরিকল্পিত চক্রান্তে সেটা পণ্ড করে দেওয়া হয়েছে। অথচ বিএনপিকে বলা হচ্ছে সন্ত্রাসী দল কিন্তু বিএনপি কি আদৌ সন্ত্রাসী দল নাকি আওয়ামী লীগ সন্ত্রাসী দল প্রশ্ন রেখে গেলাম। আমরা এ সরকারকে বলবো অনতিবিলম্বে পদত্যাগ করুন। না হলে জনগণ আপনাদেরকে পদত্যাগে বাধ্য করবে। বুকের রক্ত ঢেলে দিয়ে হলেও বাংলাদেশে একটি নিরপেক্ষ নির্বাচন আদায় করা হবে বলে জানান তিনি।

পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক জামালউদ্দিন বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল এখন গণতন্ত্র মুক্তির জন্য আন্দোলনে নেতৃত্ব দিচ্ছে। দেশের সমস্ত মুক্তিকামী মানুষ সেই আন্দোলনে অংশগ্রহণ করেছে। গত ২৮ অক্টোবর শান্তিপূর্ণ সমাবেশ যে নৃশংসতা করা হয়েছে তারপরও পরবর্তী কর্মসূচি-হরতাল ও অবরোধে মানুষ স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করছে। জনগণকে কোনোভাবেই রুখে দেওয়া যাবে না। কারণ জনগণ এখন অনেক সচেতন। আমরা আপামর জনতাকে এ ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছি।

মানবন্ধনে জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের পক্ষে আরও উপস্থিত ছিলেন, অধ্যাপক সোহেল রানা, অধ্যাপক মনোয়ার হোসেন, অধ্যাপক আবদুর রব, অধ্যাপক এ এন এম ফখরুদ্দিন, অধ্যাপক গোলাম মোস্তফা, অধ্যাপক আবেদা সুলতানা, অধ্যাপক মাসুম শাহরিয়ার, অধ্যাপক নজরুল ইসলাম, অধ্যাপক আব্দুল হালিম, অধ্যাপক এ কে এম রাশিদুল আলম, অধ্যাপক মো. কামরুজ্জামান, অধ্যাপক চৌধুরী গোলাম কিবরিয়া, অধ্যাপক বোরহান উদ্দিন, কামরুননেছা খন্দকার, মোহাম্মদ রেজাউল রকিব প্রমুখ।

নয়া শতাব্দী/এসএ/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ