ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

জবিতে ছাত্রলীগের অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ মিছিল

প্রকাশনার সময়: ২৯ অক্টোবর ২০২৩, ১৯:১৭

বিএনপির ডাকা হরতাল প্রতিরোধে অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ মিছিল করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগ।

রোববার (২৯ অক্টোবর) সকাল থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সতর্ক অবস্থান নিতে থাকেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

হরতাল প্রতিরোধে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহীম ফরাজী ও সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইনের নেতৃত্বে প্রায় পাঁচ শতাধিক নেতাকর্মীর অংশগ্রহণে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে শুরু হয়ে পুরান ঢাকার রায়সাহেব বাজার ঘুরে বাংলাবাজার ওভারব্রিজের নিচে গিয়ে শেষ হয়। এ সময় হরতাল বিরোধী বিভিন্ন স্লোগান দিতে থাকেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

এর আগে রোববার সকাল ৬টা থেকেই বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থান নেয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। বেলা বাড়ার সাথে সাথে বেড়েছে তাদের উপস্থিতি।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহীম ফরাজী বলেন, সকাল ৬টা থেকেই আমরা ক্যাম্পাসে অবস্থান করেছি। এরপর হরতালবিরোধী বিক্ষোভ মিছিল করেছি। বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের পরিবেশ স্বাভাবিক ছিল। পুরান ঢাকার পবিত্র মাটিতে হরতালের নামে কেউ যেন ত্রাস সৃষ্টি করতে না পারে সেজন্য আমরা পাহাড়া দিয়েছি।

জবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইন বলেন, বঙ্গবন্ধু তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশ্নে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সবসময় আপোষহীন। আমরা গতকাল দেখেছি বিএনপি সমাবেশের নামে কিভাবে নির্বিচারে পুলিশের উপর হামলা চালিয়েছে, পুলিশ সদস্যকে হত্যা করেছে। বিএনপির নেতাকর্মীরা আওয়ামী লীগ নেতাকর্মীদের উপর হামলা চালিয়েছে, প্রধান বিচারপতির বাসভবনে হামলা চালিয়ে, বাসে অগ্নি সংযোগের মাধ্যমে জনজীবন বিধ্বস্ত করেছে।

তিনি আরও বলেন, বিএনপি বরাবরই ধ্বংসাত্মক রাজনীতিতে বিশ্বাস করে। পলাতক ও দণ্ডপ্রাপ্ত আসামি তারেক জিয়ার নেতৃত্বাধীন দল বিএনপির অবৈধ হরতাল বাংলাদেশের মানুষ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। বিএনপি ছাত্রদল, জামায়াত ও শিবিরকে প্রতিহত করতে এবং দাঁতভাঙা জবাব দিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সবসময় প্রস্তুত আছে। তাই আজ সারা দিনব্যাপী হরতাল প্রতিরোধে আমাদের সক্রিয় অবস্থান ছিল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও পুরান ঢাকায়।

নয়া শতাব্দী/এসএ/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ