ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

হরতাল থাকলেও স্বাভাবিকভাবে সমাবর্তন হবে : উপাচার্য

প্রকাশনার সময়: ২৮ অক্টোবর ২০২৩, ২১:৩০

আগামীকাল (২৯ অক্টোবরে) সারাদেশে হরতাল ডেকেছে বিএনপি এবং জামায়াতে ইসলামী। হরতাল চললেও ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিশেষ সমাবর্তন আগামীকাল সঠিক সময়ে শুরু হবে বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

সমাবর্তনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ডক্টর অব লজ (মরণোত্তর) ডিগ্রি প্রদান করা হবে। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন। রাষ্ট্রপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলরের অনুমতিক্রমে সমাবর্তনে সভাপতিত্ব করবেন অধ্যাপক আখতারুজ্জামান।

উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন, যথারীতি আমাদের সমাবর্তন হবে। হরতালের কারণে এতে কোনো বিঘ্ন ঘটবে না। শিক্ষক শিক্ষার্থী সকলের সমাবর্তনে যোগদানের সুবিধার্থে সাতটা-সাড়ে সাতটায় সকল রুটে পরিবহন উপস্থিত থাকবে। যে সকল শিক্ষার্থী সমাবর্তনের আমন্ত্রণপত্র সংগ্রহ করতে পারেনি তাদের জন্য সকাল আটটা থেকে নয়টা পর্যন্ত বিভাগীয় অফিস খোলা থাকবে, তারা সেখান থেকে আমন্ত্রণপত্র সংগ্রহ করতে পারবে।

তিনি আরও বলেন, আগামীকাল রোববার সকাল ৭টায় শিক্ষার্থীদের আনতে বিশ্ববিদ্যালয়ের বাস ছেড়ে যাবে। তাই শিক্ষার্থীদের নির্বিঘ্নেই ক্যাম্পাসে উপস্থিত হয়ে যথাসময়ে সমাবর্তনের উপস্থিত হওয়ার অনুরোধ জানাই।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ