ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

‘ফিলিস্তিনিদের মাটিতে মিশিয়ে দিতে পোড়ামাটির পলিসি নিয়েছে ইসরায়েল’

প্রকাশনার সময়: ১৬ অক্টোবর ২০২৩, ১৭:৫০

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেছেন, ফিলিস্তিনিদের মাটির সঙ্গে মিশিয়ে দেওয়ার জন্য ইসরায়েল একেবারেই পোড়ামাটির পলিসি নিয়েছে। বাংলাদেশ শুরু থেকেই ফিলিস্তিনিদের পাশে ছিল এখনো আছে।

সোমবার (১৬ অক্টোবর) দুপুর ১১ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে ফিলিস্তিনের উপর ইসরায়েলের হামলার প্রতিবাদে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

উপাচার্য বলেন, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ বন্ধু ছিল ইয়াছির আরাফাত। বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। আমরা তাদের পাশে দাঁড়াতে চাই। আগে অসংখ্য শিশুকে ইসরায়েলিরা হত্যা করেছিল। তখনও আমার এর বিরুদ্ধে সোচ্চার ছিলাম। পাকিস্তানি হানাদার বাহিনীরা যখন বাংলাদেশের মুক্তিকামী মানুষদের উপর হামলা চালাচ্ছিল, তখন আমরা ফিলিস্তিনের সমর্থন পেয়েছি। ইহুদিরা নিরীহ, নিরস্ত্র মুসলিমদের উপর গায়ের জোরে অত্যাচার করে যাচ্ছে। তাদের বন্ধু রাষ্ট্রগুলোও তাদের মদদ যোগাচ্ছে। এর প্রতি আমরা ধিক্কার জানাচ্ছি।

এ সময় শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবুল হাকিমের সঞ্চচালনায় ও ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. চন্দ্রাণী নাগের সভাপত্বিতে বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক ড. কবির হোসেন ও কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন।

এছাড়া প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. ফজলুর রহমান, বিভিন্ন দপ্তর প্রধানসহ প্রায় বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নয়াশতাব্দী/এমটি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ