ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

জাবিতে জাতীয় বিতর্ক উৎসব ১২ অক্টোবর 

প্রকাশনার সময়: ১০ অক্টোবর ২০২৩, ১৭:৪৪

‘শব্দবাণে সাজাও তোমার চিন্তারণের শ্লোক’ প্রতিপাদ্যে জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশনের (জেইউডিও) আয়োজনে আগামী ১২ অক্টোবর (বৃহস্পতিবার) শুরু হবে জাতীয় বিতর্ক উৎসব-২০২৩।

মঙ্গলবার (১০ অক্টোবর) বিকাল সাড়ে তিনটায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) কনফারেন্স কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে জেইউডিও’র সভাপতি নূর আহম্মদ হোসেন জানান, এবারের বিতর্ক উৎসব তিনটি পর্বে অনুষ্ঠিত হবে। উৎসবের প্রথম দিন ১২ অক্টোবর ১২তম জাতীয় আন্তঃস্কুল বিতর্ক প্রতিযোগিতা, দ্বিতীয় দিন ১৩ অক্টোবর ১৮তম জাতীয় আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা এবং তৃতীয় পর্যায়ে ১৪ অক্টোবর ১২তম জাতীয় আন্তঃকলেজ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

এছাড়া প্রতিযোগিতায় স্কুল ও কলেজ পর্যায়ে ৩৪টি দল এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ৩৬টি দলসহ মোট ১০৪টি দল অংশগ্রহণ করবে। তিনটি প্রতিযোগিতাতেই এশিয়ান সংসদীয় বিতর্ক পদ্ধতি অনুসরণ করা হবে। একইসঙ্গে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করা হবে। আগামী ১৫ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে।

জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় জেইউডিও-এর সাথে সার্বিক সহযোগিতায় থাকছে ‘বিকন ফার্মাসিউটিক্যালস’, আইসস্ক্রিম পার্টনার হিসেবে থাকছে ‘পোলার আইসস্ক্রিম’, নলেজ পার্টনার হিসেবে থাকছে ‘পাঞ্জেরী পাবলিকেশন্স’, ওয়েলনেস পার্টনার হিসেবে থাকছে ‘রেজুভা ওয়েলনেস’ এবং হায়ার স্টাডি পার্টনার হিসেবে থাকছে ‘বি গ্লোবাল কমিউনিকেশন’ ও মিডিয়া পার্টনার হিসেবে থাকছে দৈনিক ইত্তেফাক।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেইউডিও’র সাধারণ সম্পাদক তাপসী দে প্রাপ্তি, জাতীয় বিতর্ক উৎসবের আন্তঃস্কুল পর্যায়ের যুগ্ম-আহ্বায়ক আহনাফ তাহমিদ খান রাইয়ান, আন্তঃকলেজ পর্যায়ের যুগ্ম-আহ্বায়ক সাহারা আক্তার লিমা ও আন্তঃবিশ্ববিদ্যালয় পর্যায়ের যুগ্ম-আহ্বায়ক ফারিম আহসান।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ