ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

মানবিক সহায়তায় শাবিপ্রবির স্বপ্নোথান বইমেলা শুরু

প্রকাশনার সময়: ০৩ অক্টোবর ২০২৩, ১৭:৫৫

অ্যাট্রিয়াল সেপ্টাল ডিফেক্ট রোগে আক্রান্ত শিশু তাহসিনের চিকিৎসা সহায়তার জন্য শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নোত্থান'র উদ্যোগে ১২ দিনব্যাপী ‘স্বপ্নোত্থান বইমেলা ২০২৩’ এর আয়োজন করা হয়েছে। এ বইমেলার সম্পূর্ণ লভ্যাংশ শিশুটির চিকিৎসার জন্য ব্যয় করা হবে।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকাল ১০টায় অর্জুনতলায় কোষাধ্যক্ষ অধ্যাপক আমেনা পারভীন এ বইমেলা উদ্বোধন করেন।

তিনি বলেন, এই বইমেলা তখনই সার্থক হবে যখন স্বপ্নোত্থানের বইমেলা আয়োজনের উদ্দেশ্যে পূর্ণতা পাবে। ক্যাম্পাসে আমরা যারা অবস্থান করছি এবং আমাদের চারপাশে যারা আছে তারা সবাই মানুষকে সাহায্য করার বিষয়টা উপলব্ধি করে যত বেশি বই কিনবো তত বেশি সাহায্য করা সম্ভব হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও শিশু সাহিত্যিক তুষার কর, সংগঠনটির উপদেষ্টামন্ডলীর মধ্যে সমাজকর্ম বিভাগের অধ্যাপক তাহমিনা ইসলাম, আধুনিক ভাষা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক মো. রিয়াদুল ইসলাম এবং যন্ত্রকৌশল বিভাগের প্রভাষক সিয়ামুল বাশার উপস্থিত ছিলেন।

এ ছাড়াও উপস্থিত ছিলেন বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ফারজানা সিদ্দিকা, গণিত বিভাগের সহযোগী অধ্যাপক আলমগীর কবির, সমুদ্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সুব্রত সরকার।

সার্বিক বিষয়ে সংগঠনটির সাধারণ সম্পাদক রেজওয়ানুল ইসলাম রাহাত বলেন, সবার সহযোগিতায় আমাদের বইমেলার এ আয়োজন সুন্দরভাবে সম্পন্ন হোক। এতে আমরা একটি শিশুর মুখে হাসি ফোটাতে পারব। বিগত প্রোগ্রামগুলোতে সবাই যেভাবে আমাদের পাশে ছিলেন, একইভাবে সবার সহায়তায় আমাদের এ বইমেলাকে সফল হইক। এতে করে শিশুটি তাহসিনকে জীবনযুদ্ধে বাঁচিয়ে রাখতে সক্ষম হব।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ