ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

বঙ্গবন্ধুর সমাধিতে জাবি উপাচার্যের শ্রদ্ধা নিবেদন

প্রকাশনার সময়: ২৩ সেপ্টেম্বর ২০২৩, ২১:১০

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম।

শনিবার (২৩ সেপ্টেম্বর) দুপুর ১টায় বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি। উপচার্যের শ্রদ্ধা নিবেদন শেষে বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মোহাম্মদ মোস্তফা ফিরোজ ও আওয়ামী শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদ শ্রদ্ধা নিবেদন করেন।

শ্রদ্ধা নিবেদনের পর উপাচার্য বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহত সকল শহিদের আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাতে অংশ নেন। এ সময় উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম বলেন, ‘বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠিত হয়েছে। বাঙালির মুক্তি, অধিকার ও সাম্য প্রতিষ্ঠা ছিল তার জীবনের ব্রত। এক্ষেত্রে জেল, জুলুম ও নির্যাতন কোনো কিছুই তাকে লক্ষ্যচ্যুত করতে পারেনি। শ্রদ্ধা ও ভালোবাসায় বঙ্গবন্ধু বাঙালির মণিকোঠায় স্থান লাভ করেছেন।’

বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন কমিটির আহ্বায়ক অধ্যাপক মোহাম্মদ আলমগীর কবীর বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে কর্মরত বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে আদর্শিক অবস্থানকে আরও সুদৃঢ় করতে উপাচার্যের নেতৃত্বে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছি। আমি বিশ্বাস করি, আজকের আয়োজনের মধ্যে দিয়ে আমাদের বন্ধন আরও সুদৃঢ় হবে এবং আসন্ন জাতীয় নির্বাচনে ঐক্যবদ্ধভাবে কাজ করে নৌকার বিজয় নিশ্চিত করা যাবে।’

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক রাশেদা আখতার, সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক বশির আহমেদ, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক নুহু আলম, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আবু হাসান, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

নয়া শতাব্দী/এসএ/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ