ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বাংলাদেশকে দেখে অনেক উন্নত দেশ ঈর্ষা করে : মেয়র লিটন

প্রকাশনার সময়: ১৮ সেপ্টেম্বর ২০২৩, ১৮:৫৩

রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, বাংলাদেশ শেখ হাসিনার হাতে পড়ে বিশ্বের মধ্যে উল্লেখযোগ্য জায়গায় পৌঁছে গিয়েছে। বাংলাদেশকে দেখে অনেক উন্নত দেশ ঈর্ষা করে এবং শেখ হাসিনাকে সহজে মেনে নিতে চায় না।

সোমবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের ২৬তম বার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, বর্তমানে আমরা প্রায় অর্ধেক ট্রিলিয়ন ডলারের জিডিপির কাছাকাছি পৌঁছেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে অন্ততপক্ষে এক ট্রিলিয়ন ডলারের জিডিপিতে উন্নত করবেন। বর্তমানে স্বাস্থ্য, স্যানিটেশন এবং নারীর ক্ষমতায়নে আমাদের দেশ এতোটাই উন্নতি করেছে যে আশপাশের দেশ আমাদের দেখে ঈর্ষান্বিত হয়। মাত্র ১৫ বছরের মধ্যে জাতির পিতা বঙ্গবন্ধুরন কন্যা বাংলাদেশকে একটি সুন্দর জায়গায় নিয়ে গেছেন।

রাসিক মেয়র লিটন আরও বলেন, যে সকল অপশক্তি মনে করে এতো উন্নয়ন হতে দেওয়া যাবে না। নির্বাচন আসলে তাদেরই মাথা খারাপ হয়ে যায়। ২০১৪-১৫ সালে তারা জ্বালাও-পোড়াও করেছে। এতে তিন শতাধিক মানুষ নিহত হয়েছে। হাজারের বেশি মানুষ আগুনে পুড়ে আহত হয়েছে। ছাত্রলীগসহ এদেশের মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিগুলো তাদের রুখে দিয়েছে। ফলে তাদের আন্দোলন ব্যর্থ হয়েছে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ