ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ডিনস অ্যাওয়ার্ড পেলেন রাবির ১৪ শিক্ষার্থী

প্রকাশনার সময়: ১৭ সেপ্টেম্বর ২০২৩, ১৯:৩২

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কলা অনুষদভুক্ত ১২টি বিভাগের স্নাতক (সম্মান) পরীক্ষায় বিভাগে প্রথম স্থান অধিকারী কৃতী শিক্ষার্থীদের ডিনস অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে।

রোববার (১৭ সেপ্টেম্বর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

এ সময় শিক্ষার্থীদের স্মারক ক্রেস্ট, সনদপত্র ও পাঁচ হাজার টাকা তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলা অনুষদের অধিকর্তা অধ্যাপক ফজলুল হকে। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম ও অধ্যাপক হুমায়ুন কবীর এবং কোষাধ্যক্ষ অধ্যাপক অবায়দুর রহমান প্রামানিক।

সংগীত বিভাগের সভাপতি অধ্যাপক শায়লা তাসমিন ও নাট্যকলা বিভাগের অধ্যাপক মীর মেহবুব আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি আশরাফ উজ জামান।

২০২১ সালের ডিনস অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, দর্শন বিভাগের শিক্ষার্থী জান্নাতুন নাহার, ইতিহাস বিভাগের সুবাইশতা নাঈম, ইংরেজি বিভাগের উম্মে কুলসুম প্রসূন, বাংলা বিভাগের আইরিন খাতুন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শ্রাবণী আক্তার ও রহমত উল্লাহ, আরবী বিভাগের বায়েজীদ, ইসলামিক স্টাডিজ বিভাগের সাব্বির হোসাইন, সংগীত বিভাগের বিদিতা রায়, নাট্যকলা বিভাগের শাকিবুল হাসান, ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের আতকিয়া আনতারা, সংস্কৃত বিভাগের মিলন ইসলাম ও প্রতীমা রাণী এবং উর্দু বিভাগের সাদিয়া জান্নাত।

অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, শিক্ষার উদ্দেশ্যে শুধু সিজিপিএ অর্জন করা নয়; এর উদ্দেশ্যে অন্তরের অন্ধকার দূর করা। রবীন্দ্রনাথ ঠাকুরের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, “বিদ্যার বিদ্যা সহজ, শিক্ষা কঠিন। বিদ্যা আহরণে শিক্ষা আচরণে”। কৃতি শিক্ষার্থীদের সাফল্য প্রত্যাশা করার পাশাপাশি আগামীতে তাদের মেধা ও মননশীলতা দিয়ে দেশ ও জাতির উন্নয়নে অবদান রাখবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার, অনুষদ অধিকর্তা, বিভাগীয় সভাপতি ও শিক্ষকবৃন্দ, প্রক্টর, অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিভাবক প্রমুখ।

নয়া শতাব্দী/এসএ/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ