ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

চুয়েটের সদ্য পাসকৃত প্রকৌশলীদের নিয়ে ওরিয়েন্টেশন 

প্রকাশনার সময়: ১৩ সেপ্টেম্বর ২০২৩, ০৮:৪৪

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সদ্য পাসকৃত ৪৮তম ব্যাচের শিক্ষার্থীদের নিয়ে এক ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

গত বুধবার সকাল ৯টায় ঢাকার রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি) ইআরসি কনফারেন্স সেন্টারে সেমিনারটি শুরু হয়ে দিনব্যাপী চলে।

‘ওরিয়েন্টেশন প্রোগ্রাম ফর নিউ ইঞ্জিনিয়ার্স’ শীর্ষক ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আইইবির সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর। আইইবির সহ-সভাপতি (সার্ভিসেস অ্যান্ড ওয়েলফেয়ার) শাহাদাৎ হোসেন শিবলুর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, আইইবির সহ-সভাপতি ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সাবেক প্রধান প্রকৌশলী নুরুজ্জামান, আইইবির সাধারণ সম্পাদক এস.এম মনজুরুল হক মঞ্জু, চুয়েট অ্যালোমনাই অ্যাসোসিয়েশনের সভাপতি ও খান আতাউর রহমান সান্টু, পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ডের সদস্য ও চুয়েটের প্রথম নারী প্রকৌশলী নিরা মজুমদার, বাংলাদেশ ইন্সটিটিউট অব গভার্ন্যান্স অ্যান্ড মেইন্টেন্যান্স এর অতিরিক্ত পরিচালক মোহাম্মদ আল আমিনসহ আরও অনেকে।

পুরো অনুষ্ঠানে সঞ্চালক হিসেবে দায়িত্ব পালন করেন আইইবির সহকারী সাধারণ সম্পাদক (সার্ভিসেস অ্যান্ড ওয়েলফেয়ার) শেখ তাজুল ইসলাম তুহিন।

অনুষ্ঠানে অতিথিগণ নব্য প্রকৌশলীদের উদ্দেশ্যে নানা দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন ও বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন। বিসিএস,অটোমোবাইল, ইলেক্ট্রো-মেকানিক্যাল, ব্যবসা ইত্যাদি বিভিন্ন সেক্টর নিয়ে অতিথিরা বক্তব্য রাখেন। এতে চুয়েটের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের প্রায় ৬০জন শিক্ষার্থী অংশ নেন।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ