ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

খুবিতে পরিবেশ বিষয়ক সাংবাদিকতা কর্মশালা

প্রকাশনার সময়: ৩০ আগস্ট ২০২৩, ১৭:২৪

ডয়চে ভেলের আয়োজনে খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) আজ থেকে শুরু হয়েছে চার দিন ব্যাপী পরিবেশ বিষয়ক সাংবাদিকতা কর্মশালা। এতে অংশ নিয়েছেন খুলনা অঞ্চলের দশজন নির্বাচিত সাংবাদিক।

খুলনা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের সহযোগিতায় অনুষ্ঠিত এ কর্মশালাটি আজ ৩০ আগস্ট থেকে আগামী ২ সেপ্টেম্বর পর্যন্ত চলবে।

এ বিষয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের প্রধান সারা মনামী হোসেন বলেন, জলবায়ু পরিবর্তনজনিত কারণে সবচেয়ে ঝুঁকিপূর্ণ দেশগুলোর একটি বাংলাদেশ। জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলায় সাংবাদিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। ডয়চে ভেলের অর্থায়নে পরিচালিত এমন একটি কর্মশালা এ দেশের সাংবাদিকদের পরিবেশ বিষয়ক সাংবাদিকতার দক্ষতাকে সমৃদ্ধ করবে।

আয়োজক সূত্রে জানা যায়, খুলনা অঞ্চলের বিভিন্ন জেলা থেকে সাংবাদিকদের থেকে আবেদন সংগ্রহের পর একটি বাছাই প্রক্রিয়ার মধ্য দিয়ে দশজন সাংবাদিককে নির্বাচিত করা হয়। ডয়চে ভেলের তত্ত্বাবধানে নির্বাচিত সাংবাদিকদের পরিবেশ ও জলবায়ু বিষয়ক সাংবাদিকতার তাত্ত্বিক ও ব্যবহারিক প্রশিক্ষণ দেওয়া হবে। কর্মশালায় অংশগ্রহণকারী সাংবাদিকদের নিয়ে সুন্দরবনের করমজলে ২ সেপ্টেম্বর একটি ফিল্ড ট্রিপ অনুষ্ঠিত হবে।

কর্মশালা চলাকালীন অংশগ্রহণকারী সাংবাদিকদের থেকে পরিবেশ বিষয়ক প্রতিবেদনের আইডিয়া নেওয়া হবে। নির্বাচিত সেরা তিনটি আইডিয়া নিয়ে প্রতিবেদন তৈরির জন্যে আর্থিক অনুদান প্রদান করা হবে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ