ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

গবিতে ভেটেরিনারি শিক্ষার্থী কল্যাণ তহবিলের নতুন কমিটি

প্রকাশনার সময়: ২৯ আগস্ট ২০২৩, ১৯:০৬

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্সেস অনুষদে প্রথমবারের মতো শিক্ষার্থীদের কল্যাণে ছাত্র কল্যাণ তহবিলের কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার (২৯ আগষ্ট) দুপুরে একডেমিক ভবনে অনুষদের সকল শিক্ষক-শিক্ষার্থীদের উপস্থিতিতে এই কমিটির সদস্যদের নাম ঘোষণা করা হয় এবং একইসাথে পরিচিতি পর্ব অনুষ্ঠিত হয়।

ওই কমিটিতে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন ভেটেরিনারি অ্যন্ড এনিমেল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. জহিরুল ইসলাম খান, কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করবেন ডা. মো. রুকনুজ্জামান, কার্যকারী পরিষদে সদস্য হিসেবে রয়েছে অনুষদের ৩৭ জন ছাত্র-ছাত্রী এবং সাধারণ সদস্য হিসেবে অনুষদের সকল ছাত্র-ছাত্রী দায়িত্ব পালন করবে। এ ছাড়াও শিক্ষক উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করবেন ডা. শামসুর রহমান, ডা. রোকেয়া আহমেদ, ডা. সজীবুল হাসান ও ডা. নওশীন আনজুম মৌ।

কমিটির কার্যনির্বাহী সদস্য মো. রুমন হোসেন বলেন, ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্সেস অনুষদে ভর্তি হবার পর থেকে ফান্ড কমিটির খুব অভাব বোধ করতেছিলাম, আমরা বেশ কয়েকজন মিলে এই সংগঠন খোলার উদ্যোগ নেই এবং দীর্ঘ এক বছর পর তার সফলতা পেয়েছি। নতুন কমিটিতে যারা আছি সবাই পরিশ্রমী এবং এই অনুষদের জন্য নিঃস্বার্থ কাজ করবে।

কোষাধ্যক্ষ ডা. মো. রুকনুজ্জামান বলেন, শিক্ষার্থীদের কল্যাণের জন্য প্রশাসনের অনুমতি নিয়েই এই কল্যাণ সমিতি গঠন করা হয়েছে। শিক্ষার্থীদের ভেটেরিনারি সম্পৃক্ত বিভিন্ন দিবস পালন, নবীন বরণ, বিদায় সংবর্ধনা, শিক্ষাসফর ও খেলাধুলাসহ অসুস্থ শিক্ষার্থীদের সাহায্য করতে এই কমিটি কাজ করবে।’

সভাপতি প্রফেসর ড. মো. জহিরুল ইসলাম খান বলেন, ‘ভেটেরিনারি অনুষদে কোনো ফান্ড ছিলো না। এই কমিটি আরো আগেই গঠন করা উচিত ছিল। অনেক পাবলিক বিশ্ববিদ্যালয়ে কল্যাণ সমিতি রয়েছে। ভেটেরিনারি কল্যাণ সমিতি থেকে শিক্ষার্থীদের কল্যাণেই কাজ করা হবে এবং শিক্ষার্থীদের মতামত নিয়েই ফান্ড থেকে বন্টন করা হবে।’

উল্লেখ্য, ২০১৬ সালের মে মাসে দেশের প্রথম ও একমাত্র বেসরকারি প্রতিষ্ঠান হিসেবে গণ বিশ্ববিদ্যালয়ে ভেটেরিনারি শিক্ষা শুরু হয়। ওই অনুষদে এবারই প্রথম কোনো সংগঠন যাত্রা শুরু করেছে। চলমান নানা ইস্যু নিয়ে শিক্ষার্থীদের কল্যাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশাবাদী অনুষদের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ