ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

‘বিএনপি-জামায়াতের লক্ষ্য হলো বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করা’

প্রকাশনার সময়: ২৮ আগস্ট ২০২৩, ২০:৩২

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কৃষিবিদ ইন্সটিটিউটের সাবেক সভাপতি কৃষিবিদ আফম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বিএনপি-জামায়াতের রাজনীতির মূল লক্ষ্য হলো বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করা। বাংলাদেশকে আত্মমর্যাদাশীল দেশে পরিণত হতে না দেওয়া। তাদের সেই রাজনীতি এখনও চলছে৷

বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে সোমবার (২৮ আগস্ট) বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ ও কৃষিবিদ ইনস্টিটিউট বাংলাদেশ কর্তৃক আয়োজিত কেআইবি অডিটরিয়ামে দোয়া মাহফিল ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন ।

তিনি বলেন, বাংলা ও বাঙালি জাতিকে তারা নিঃশেষ করে দিতে চায়। বাংলাকে দুর্ভিক্ষের ঘাটিতে পরিণত করতে চায়। কিন্তু তাদের এসব প্রচেষ্টা সফল হয়নি। জাতির পিতার সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ সফলতার দিকে এগিয়ে চলছে। আজকে আমরা উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত হয়েছি। বঙ্গবন্ধু মাত্র সাড়ে তিন বছরে বাংলাদেশকে সল্পোন্নত রাষ্ট্রে পরিণত করেছিলেন, দেশের প্রবৃদ্ধি ছিল ৯%। তার পর থেকে আজ পর্যন্ত কোনো সরকার এত পরিমাণ প্রবৃদ্ধি অর্জন করতে পারেনি।

তিনি আরও বলেন, ১৯৭৫ সাল থেকে ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার আগ পর্যন্ত ২১ বছর আমরা বঙ্গবন্ধু হত্যার বিচার চাইতে পারিনি। খুনি জিয়ার সরকার, স্বৈরাচারী এরশাদ সরকার, খালেদা-নিজামীর সরকার বঙ্গবন্ধুর খুনিদের রক্ষা করেছে, তাদের পৃষ্ঠপোষকতা করেছে। তাদের পৃষ্ঠপোষকতার কারণে ২১ বছর আমরা বঙ্গবন্ধু হত্যার বিচার চাইতে পারিনি।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ জাতীয় সংসদের সংসদ উপনেতা ও বাংলাদেশ আ.লীগের প্রেসিডিয়াম সদস্য এমপি মতিয়া চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ও বাংলাদেশ আ.লীগের প্রেসিডিয়াম সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন। আলোচনা সভায় সূচনা বক্তব্য রাখেন কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের কোষাধ্যক্ষ কৃষিবিদ এম. আমিনুল ইসলাম।

এছাড়াও আলোচনা করেন, কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের সাবেক মহাসচিব কৃষিবিদ মো. মোবারক আলী, বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কৃষিবিদ প্রফেসর ড. এমদাদুল হক চৌধুরী, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কৃষিবিদ প্রসেফর ড. মো. গিয়াসউদ্দীন মিয়া এবং শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. অলোক কুমার পাল।

কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের মহাসচিব কৃষিবিদ মো. খায়রুল আলম প্রিন্সের সঞ্চালনায় সভাপতিত্ব করেন কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের সহ-সভাপতি কৃষিবিদ ডা. মো. মাহবুব আলম ফারুক।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ