ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বঙ্গবন্ধু বাঙালির হৃদয়ের মনি কোঠায় : বেনজীর আহমেদ  

প্রকাশনার সময়: ২৮ আগস্ট ২০২৩, ১৮:৩৩ | আপডেট: ২৮ আগস্ট ২০২৩, ১৮:৪২

ঢাকা- ২০ ধামরাই আসনের জাতীয় সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা বেনজির আহমেদ বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টে জাতির কুলাঙ্গার খুনিচক্র জাতির পিতা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে বঙ্গবন্ধুর পরিবারকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল। খুনিচক্র ভেবেছিল বাঙালি বঙ্গবন্ধুকে ভুলে যাবে। কিন্তু তাদের এ ভাবনা ভুল ছিল। বঙ্গবন্ধু আজ বাঙালির হৃদয়ের মণি কোঠায় স্থান করে নিয়েছেন শ্রদ্ধা ও ভালোবাসায়।

সোমবার (২৮ আগস্ট) সকাল ১০টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদfত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন৷

স্মার্ট বাংলাদেশ গড়ার ক্ষেত্রে সকলকে অংশীদার হওয়ার আহ্বান জানিয়ে তিনি আরো বলেন,'বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সম্পাদনে তাঁর কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে দেশ অগ্রসরমান। তিনি ইতোমধ্যে দেশকে ডিজিটালাইজড্ করেছেন। স্মার্ট বাংলাদেশ গড়ার রূপকল্প ঘোষণা করেছেন। তাই সবাইকে স্মার্ট বাংলাদেশ গড়ার ক্ষেত্রে অংশীদার হতে হবে'

সভায় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. আবু হাসানের সঞ্চালনায় সভাপতির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. নূরুল আলম বলেন, খুনিচক্রের বুলেটে বঙ্গবন্ধু শহিদ হলেও তিনি চিরঞ্জীব হয়ে আছেন। তিনি এদেশের মাটি ও মানুষকে সোনা বলে মনে করতেন। এই ব্যাপকসংখ্যক মানুষ ও মাটিকে কাজে লাগিয়ে তিনি এ দেশকে সোনার বাংলায় পরিণত করতে চেয়েছিলেন।

এছাড়া সভায় বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজরুল হক, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মোহাম্মদ মোস্তফা ফিরোজ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. রাশেদা আখতার। ছাত্রলীগের জাবি শাখার সভাপতি আকতারুজ্জামান সোহেল ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনসহ প্রমুখ।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ