ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬
ডিজিটাল নিরাপত্তা আইন

খাদিজার মুক্তির দাবিতে জাবিতে বিক্ষোভ

প্রকাশনার সময়: ২৭ আগস্ট ২০২৩, ১৭:৩৬

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী খাদিজাতুল কুবরার মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষার্থীরা।

রোববার (২৭ আগস্ট) দুপুর দেড়টায় জবি বিশ্ববিদ্যালয়ে মুরাদ চত্বর এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের কয়েকটি গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে পরিবহণ চত্বরে গিয়ে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে বিশ্ববিদ্যালয়ের নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের শিক্ষার্থী ফাইজা মাহজাবিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশনের সাধারণ সম্পাদক প্রাপ্তি তাপসী দে, জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সুমাইয়া ইসলাম, ছাত্র ইউনিয়ন বিশ্ববিদ্যালয় সংসদের সহ-সাধারণ সম্পাদক ঋদ্ধ অনিন্দ্য গাঙ্গুলী।

এ সময় তারা বলেন, খাদিজাকে একটি দানব আইনের মাধ্যমে নিপীড়ন করা হচ্ছে। তাই আমরা অবিলম্বে খাদিজার মুক্তি দাবি করছি।

ডিজিটাল নিরাপত্তা আইনে সম্পূর্ণ ক্ষমতাসীনদের হাতে উল্লেখ করে জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সুমাইয়া জাহান বলেন, 'রাষ্ট্রের এত কীসের ভয়, যে খাদিজাকে ছয়বার জামিন না মঞ্জুর করতে হল। জবাবদিহিতার এত ভয় কেন রাষ্ট্রের? এই আইনটা পুরো ক্ষমতাসীনদের হাতে। আমরা চাই, দ্রুত সময়ের মধ্যে খাদিজার জামিন মঞ্জুর করা হোক।'

বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ৪৭ তম ব্যাচের শিক্ষার্থী তাপসী দে প্রাপ্তি বলেন, 'সত্যি বলতে এই দেশে আমাদের কোনো স্বাধীনতা নেই। খাদিজাকে কারাগারে রেখে তার বাবা-মাকেও হয়রানি করা হচ্ছে। একটি রাষ্ট্রের আসলে কোথায় ভয়, যে তাকে এতদিন জেলে রাখতে হয়। অবস্থা এমন যে, বর্তমান সরকারের সাথে ‘সহমত ভাই’ না বললেই আমাদের জেলে ঢুকতে হবে।'

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ