ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

চুয়েটে জাতীয় গবেষণা মেলার নতুন তারিখ নির্ধারণ

প্রকাশনার সময়: ২৪ আগস্ট ২০২৩, ২১:৪৯

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) অনুষ্ঠিতব্য জাতীয় গবেষণা মেলা ২০২৩ এর তারিখ পুনর্নির্ধারণ করা হয়েছে। চুয়েটের গবেষণা ও সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক জানানো হয়, চলতি মাসের ২৮ তারিখ, আগামী সোমবার ১ম বারের মতো জাতীয় গবেষণা মেলা অনুষ্ঠিত হবে।

উক্ত দিনে সকাল ১০টায় উদ্ভোধনী অনুষ্ঠানের মাধ্যমে মূল কার্যক্রম শুরু হবে। সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত পোস্টার উপস্থাপন ও প্রোজেক্ট প্রদর্শনী পর্বে বিচারকরা যাচাই-বাছাইয়ের মাধ্যমে বিজয়ীদের তালিকা নির্ধারণ করবেন। দুপুর আড়াই টায় ‘ইন্ডাসট্রিয়াল টক’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে।

এরপর বিকেল সাড়ে ৩টায় শিক্ষকদের ‘রিসার্চ প্রোজেক্ট অ্যাওয়ার্ড’ এবং ‘বেস্ট পেপার অ্যাওয়ার্ড’ প্রদান করা হবে। সর্বোপরি বিকাল ৫টায় সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে এবারের গবেষণা মেলা সমাপ্তি হবে। ইতোমধ্যে দেশের ৪০টি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের শিক্ষার্থীরা ১৯৪টি এবস্ট্রাক্ট জমা দেন। এর মধ্যে পোস্টার প্রেজেন্টেশন ক্যাটাগরিতে ১৩৭টি ও প্রোজেক্ট শোকেস ক্যাটাগরিতে ৫৭টি এবস্ট্রাক্ট জমা হয়। পরবর্তীতে যাচাই-বাছাইয়ের মাধ্যমে ১৩৭টির মধ্যে ১২৩টি পোস্টার ও ৫৭টির মধ্যে ৫৩টি প্রোজেক্ট উক্ত রিসার্চ ফেয়ারে অংশগ্রহণের জন্যে প্রাথমিকভাবে নির্বাচন করেন আয়োজক কর্তৃপক্ষ।

উল্লেখ্য যে, এর আগে ৯ আগস্ট গবেষণা মেলাটি অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও উক্ত সময়ে চট্টগ্রাম অঞ্চলে ভারী বৃষ্টিপাত ও জলাবদ্ধতার কারণে অনুষ্ঠানটি স্থগিত করেন আয়োজক কর্তৃপক্ষ।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ