ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শেকৃবিতে জাতীয় শোক দিবস পালিত 

প্রকাশনার সময়: ১৫ আগস্ট ২০২৩, ১৮:৫৮

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকীতে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৫ আগস্ট) দিবসটি উপলক্ষে সকাল ৭টা ৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের একাডেমিক ভবনের সামনে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও শোক পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসটির কর্মসূচি শুরু হয়।

এরপর সকাল ৭টা ৫০মিনিটে প্রশাসনিক ভবনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। সকাল ১০টায় প্রো-ভাইস চ্যান্সেলর (দায়িত্বপ্রাপ্ত ভাইস-চ্যান্সেলর) অধ্যাপক ড. অলোক কুমার পাল এর নেতৃত্বে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে ধানমণ্ডি ৩২ নাম্বারে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম, পোস্ট গ্র্যাজুয়েট স্টাডিজের ডিন অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক, ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো. ফরহাদ হোসেন, প্রক্টর, পরিচালকবৃন্দ, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, বিভিন্ন হলের প্রভোস্টবৃন্দ, শেকৃবির শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী ও বাংলাদেশ ছাত্রলীগ শেকৃবি শাখার সভাপতি এসএম মাসুদুর রহমান মিঠু ও সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান।

এরপর সকাল ১১টায় শেকৃবির শেখ রাসেল টিএসসি কমপ্লেক্স এর অডিটোরিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে ১৫ আগস্টে নিহত শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শেকৃবির প্রো-ভাইস চ্যান্সেলর (দায়িত্বপ্রাপ্ত ভাইস-চ্যান্সেলর) অধ্যাপক ড. অলোক কুমার পাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শেকৃবির ট্রেজারার অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম ও পোস্ট গ্র্যাজুয়েট স্টাডিজ এর ডিন অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক।

সভাপতিত্ব করেন শেকৃবির ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো. ফরহাদ হোসেন। প্রক্টর অধ্যাপক ড. মো. হারুন-উর-রশিদ এর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগ শেকৃবি শাখার সভাপতি এসএম মাসুদুর রহমান মিঠু ও সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে ড. অলোক কুমার পাল বলেন, বঙ্গবন্ধু এমন একজন ব্যক্তিত্ব ছিলেন যিনি মাত্র ৫৪ বছর বয়সের জীবনে তাঁর দর্শন দিয়ে আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। তিনি ১৫ আগস্ট একটি দলের নেত্রীর জন্মদিন উদযাপনের বিষয়ে বলেন, যখন কোন মহামানব বা স্বপ্নদ্রষ্টাকে উপড়ে ফেলা হয় তখন সেখান থেকে বিষবৃক্ষের জন্ম নেয়। ১৫ আগস্ট জন্মদিন মানেই বিষবৃক্ষের জন্মদিন পালন।

আলোচনা সভা শেষে ১৫ আগস্টের কালরাতে নিহত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ