ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

গবিতে ফার্মেসি বিভাগের নতুন চেয়ারম্যান 

প্রকাশনার সময়: ১০ আগস্ট ২০২৩, ১৬:৪৭

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) ফার্মেসি বিভাগের নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেয়েছেন অধ্যাপক ড. মো. মোকলেছুর রহমান সরকার। বৃহস্পতিবার (১০ আগস্ট) সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, তিনি বিভাগের ৮ম চেয়ারম্যান। তার নিয়োগের মাধ্যমে এ বিভাগে প্রথমবার একজন ফার্মাসিস্ট চেয়ারম্যান হিসেবে দায়িত্বপ্রাপ্ত হলেন। গতকাল প্রশাসন কর্তৃক অফিস আদেশে তার নিয়োগের বিষয়টি চূড়ান্ত করা হয়।

এদিকে, যোগদানের পর আজ দুপুরে একাডেমিক ভবনে বিভাগের শিক্ষকবৃন্দ এবং শিক্ষার্থীরা আলোচনা সভা ও সংবর্ধনার মাধ্যমে তাকে বরণ করে নেয়।

ফার্মেসী বিভাগ নিয়ে তিনি বলেন, গণ বিশ্ববিদ্যালয় সারা বাংলাদেশের গতানুগতিক ধারার প্রাইভেট বিশ্ববিদ্যালয় থেকে একটি ভিন্নধর্মী প্রতিষ্ঠান। আমাদের এখানে অনেক সুযোগ-সুবিধা রয়েছে। আমরা এখানে ইমার্জিং রিসার্চ অর্থাৎ সমসাময়িক বিষয়গুলো নিয়ে গবেষণা করবো, যাতে মানুষের সমস্যার সমাধান হয়।

এ ছাড়া তিনি আরও বলেন, আমরা আমাদের শিক্ষার্থীদের নিয়ে গ্লোবাল রিসার্চ করবো, যা তারা দেশ ও দেশের বাইরে উপস্থাপন করতে পারবে। আমাদের শিক্ষার্থীদের যোগ্য হসপিটাল ফার্মাসিস্ট, ক্লিনিক্যাল ফার্মাসিস্ট, কমিউনিটি ফার্মাসিস্ট হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কারিকুলামে এ বিষয়গুলো অন্তর্ভুক্ত করবো। শিক্ষার্থীদের দেশ কিংবা দেশের বাহিরে পিএইচডি করার যোগ্যতাসম্পন্ন করে গড়ে তোলার সর্বাত্মক চেষ্টা করবো।'

প্রসঙ্গত, অধ্যাপক ড. মো. মোকলেছুর রহমান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৮ সালে প্রথম শ্রেণিতে স্নাতক, ২০০০ সালে স্নাতকোত্তর এবং জাপানের ওকায়মা ইউিভার্সিটি থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

তিনি লিংকন ইউনিভার্সিটি কলেজ (মালয়েশিয়া), স্টেট ইউনিভার্সিটি, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, মালায়া ইউনিভার্সিটি (মালয়েশিয়া) সহ বিভিন্ন প্রতিষ্ঠানে বিভাগীয় প্রধান এবং অন্যান্য গুরুত্বপূর্ণ দায়িত্বে নিয়োজিত ছিলেন। এ ছাড়া বাংলাদেশে জাতীয় ও বহুজাতিক ফার্মাসিউটিক্যাল কোম্পানিতে দীর্ঘ ১৫ বছর দায়িত্ব পালন করেছেন। তার ১২২ টি প্রকাশিত রিচার্স পেপার রয়েছে।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ