ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

এফভিএএস’র প্রথম ইন্ডাস্ট্রি ওরিয়েন্টেশন এসিআই সেন্টারে অনুষ্ঠিত 

প্রকাশনার সময়: ০৯ আগস্ট ২০২৩, ১৯:৫৬ | আপডেট: ০৯ আগস্ট ২০২৩, ২২:০২

গণ বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্সেস অনুষদের ৮ম ব্যাচের শিক্ষার্থীরা লাইভস্টক এক্সটেনশন ব্যবহারিক ক্লাসের উপর প্রথম ইন্ডাস্ট্রি ওরিয়েন্টেশন বিষয়ক শিক্ষা সফরে এসিআই এনিমেল হেল্থ কোম্পানিতে একদিনের সেমিনারে অংশগ্রহণ করেছেন।

বুধবার (৯ আগস্ট) সকাল ১০টায় এসিআই সেন্টারে সেমিনার কক্ষে অরিয়েন্টেশনটি অনুষ্ঠিত হয়।

লাইভস্টক এক্সটেনশন বিষয়ক শ্রেণিশিক্ষক গণ বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের সহকারী অধ্যাপক ডা. মাহমুদা উম্মে রায়হান বলেন, বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার এটাই আমার প্রথম ব্যাচ, এই ওরিয়েন্টেশন ব্যবহারিক ক্লাসের একটি অংশ হিসেবে এসিআই এনিমেল হেলথ আমাদের সুযোগ দিয়েছে, এজন্য এসিআই এনিমেল হেলথ কোম্পানিকে ধন্যবাদ জ্ঞাপন করছি। দিনব্যাপী এই সেমিনারটি অনেক শিক্ষণীয় ছিলো শিক্ষার্থীদের জন্য যা তাদের পরবর্তী চাকরির জন্য খুবই কাজে দিবে।

সেমিনারের শুরুতে উদ্বোধনী বক্তব্য রাখেন এসিআই এনিমেল হেলথ এর চিফ টেকনিক্যাল অ্যাডভাইজার ডা. এম এ ছালেক বলেন, প্রথমেই আপনাদের অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আমাদের এই ওরিয়েন্টেশনে অংশগ্রহণ করার জন্য। বর্তমানে সময়ে বাংলাদেশে শিক্ষিত মানুষরা এই সেক্টর নিয়ে দারুণ আগ্রহের সাথে কাজ করছে যা গত দশ বছরের ছিলো না। এখন সব খামারিই অনেক কিছু জানে এই সেক্টর সম্পর্কে, এজন্য আপনাদের আরও দক্ষ হতে হবে এই সেক্টরে।

এসিআই এনিমেল জেনেটিক্সের অ্যাডভাইজার ডা. হীরেশ রঞ্জন ভৌমিক বলেন, স্মার্ট বাংলাদেশ স্মার্ট লাইভস্টক শুধু বললেই স্মার্ট হওয়া যায় না, আমরা ভেটেরিনারি ডাক্তার হিসেবে এই স্মার্ট লাইভস্টক গড়তে নিজেদের দক্ষ ভেটেরিনারিয়ান হিসেবে গড়ে তুলতে হবে। বর্তমানে এসিআই জেনেটিক্স আর্টিফিশিয়াল ইনসেমিনেশন (এআই) নিয়ে কাজ করছে, বর্তমানে সারা বাংলাদেশে ৭০% খামারি এই এআই এর আওতায় চলে আসছে যা প্রোডাকশন বৃদ্ধিতে বেশ কার্যকর ভূমিকা পালন করছে।

এসিআই লিমিটেডের এইচআর ডিরেক্টর মো. মইনুল ইসলাম চমকপ্রদ ক্যারিয়ার বিষয়ক একটি সেমিনারে বলেন, আপনারা এমন একটি পজিশনে আছেন, ঠিক এখনই আপনাদের সিদ্ধান্ত নিতে হবে যে ভবিষ্যতে আমরা কোন দিকে যেতে চাচ্ছি, একটি মিশন নিয়ে আপনাদের এগোতে হবে। আপনারা যে বিষয় নিয়ে পড়াশোনা করছেন বর্তমান সময়ে বাংলাদেশে এই সেক্টরের চাহিদা অনেক, কিন্তু এই সেক্টরে আপনাদের খুবই দক্ষ ভেটেরিনারিয়ান হয়েই আপনাকে সামনে লড়াই করতে হবে তবেই আপনি সফল একজন ভেটেরিনারিয়ান। সেই সাথে তিনি আরও বলেন, আপনাদের কমিউনিকেশন স্কিল ও নেটওয়ার্কিং স্কিলটা ডেভেলপ করতে হবে।

সেমিনারটি দুপুর ২টায় শেষ হয় এবং এসিআই এনিমেল হেলথকে শিক্ষার্থীদের পক্ষ থেকে সম্মাননা স্মারক তুলে দেন, সেই সাথে শিক্ষার্থীদের টোকেন গিফট সামগ্রী বিতরণ করেন এসিআই এনিমেল হেলথ কোম্পানি।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, এসিআই এনিমেল হেলথ এর মার্কেটিং ম্যানেজার সহ ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্সেস অনুষদের ৮ম ব্যাচের ৪১ জন শিক্ষার্থী।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ