ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

বুয়েটে ক্লাস বর্জন, শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

প্রকাশনার সময়: ০৯ আগস্ট ২০২৩, ১৪:২১
ছবি : সংগৃহীত

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডে আজীবন বহিষ্কৃত আশিকুল ইসলাম বিটুর ক্লাসে ফেরার ঘটনায় একাডেমিক কার্যক্রম বর্জন করেছেন সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার (০৯ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে সব ধরনের ক্লাস পরীক্ষা বর্জন করে অবস্থান কর্মসূচি পালন শুরু করেন সাধারণ শিক্ষার্থীরা। বুয়েট অডিটরিয়ামের সামনে জড়ো হয়ে অবস্থান করছেন তারা।

এ সময় শিক্ষার্থীরা ছাত্ররাজনীতির ঠিকানা, এ বুয়েটে হবে না, 'হত্যাকারীর ঠিকানা, এ বুয়েটে হবে না', 'আবারার ফাহাদের রক্ত, বৃথা যেতে দেব না' , 'বিটু আবার ক্লাসে গেলে, ক্লাসে ফিরো যাবো না' ইত্যাদি স্লোগান দেন।

এ ছাড়া শিক্ষার্থীদের হাতে 'নো ক্যাম্পাস শেয়ারিং উইথ মার্ডারার', নো প্লেস ফর মার্ডারার ইন বুয়েট' লেখা সংবলিত বিভিন্ন প্ল্যাকার্ড দেখা যায়।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলছেন, আবরার ফাহাদ হত্যাকাণ্ডে জড়িত শিক্ষার্থী ক্লাসে ফেরার ঘটনায় বুয়েট প্রশাসনের পক্ষ থেকে এখনও দৃশ্যমান কোনো পদক্ষেপ আসেনি। ফলে শিক্ষার্থীরা একাডেমিক কার্যক্রম বর্জন করে অবস্থান কর্মসূচি পালন করছে।

প্রসঙ্গত, আবরার ফাহাদ হত্যার ঘটনায় বুয়েট থেকে আজীবন বহিষ্কৃত মো. আশিকুল ইসলাম বিটু ২০২১ সালের ২২ মে কেমিকৌশল’১৭ ব্যাচের একটি কোর্সের অনলাইন ক্লাসে উপস্থিত হন। সে সময় শিক্ষার্থীরা বিষয়টি নিয়ে ব্যাপক প্রতিক্রিয়া দেখায়। কিন্তু সম্প্রতি এই শিক্ষার্থীকে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৭তম ব্যাচের সঙ্গে আরেকটি ক্লাসে তাকে যোগ দিতে দেখা যায়।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ