ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

পবিপ্রবিতে কৃষিগুচ্ছভুক্ত স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

প্রকাশনার সময়: ০৫ আগস্ট ২০২৩, ১৫:৩৬

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) কৃষিগুচ্ছভুক্ত স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

শনিবার (৫ আগস্ট) দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের সাথে একযোগে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কৃষিগুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

পটুয়াখালীর একমাত্র কেন্দ্র পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। আজকের পরীক্ষা বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের উপস্থিতি ছিল হতাশাজনক। পবিপ্রবি কেন্দ্রে ৬৭.৮৩ শতাংশ শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেন।

দুপুর সাড়ে ১১ টা থেকে সাড়ে ১২ টা পর্যন্ত স্নাতক কৃষিগুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ভর্তি পরীক্ষা শুরু হলে উপাচার্য প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত হলসমূহ পরিদর্শন করেন।

এ সময় তিনি বলেন, কৃষিগুচ্ছভুক্ত ৮টি বিশ্ববিদ্যালয়ের ৮টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এবছর প্রায় ৮১ হাজার শিক্ষার্থী কৃষিগুচ্ছ পরীক্ষায় অংশগ্রহণ করছে। প্রতিটি সিটের বিপরীতে ৩০ জন শিক্ষার্থী অংশগ্রহণ। পবিপ্রবি কেন্দ্রে ৪০০০ শিক্ষার্থীর মধ্যে ২৭১৩ জন ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন। পবিপ্রবিতে কৃষিগুচ্ছভুক্ত ৪৪৩ টি সিট রয়েছে। বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক এবং কর্মচারীবৃন্দের সহযোগিতায় ভর্তি পরীক্ষা পরিচালিত হয়েছে।

ভর্তি পরীক্ষার্থী রানা বলেন, পরীক্ষায় গণিত অংশে অনেক প্রশ্ন ক্যালকুলেটর ছাড়া সমাধান করতে সমস্যা হয়েছে। পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসে অনুষ্ঠিত হয়েছে। চান্স পাবেন কি না এমন প্রশ্নে তিনি বলেন, আশা করি চান্স পাব।

ভর্তিচ্ছু আবির বলেন, পরীক্ষা ভালো হয়েছে তবে টাইম ম্যানেজমেন্টে একটু সমস্যা হয়েছে। জীববিজ্ঞান ও রসায়ন সহজ ছিল।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ